রিয়ালকে একাই টেনে চলছেন বেনজেমা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: রিয়াল মাদ্রিদকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এনে দেয়া কিংবদন্তি কোচ কার্লো আনচেলত্তির দ্বিতীয় মেয়াদটা একদমই সুখকর হচ্ছে না। রক্ষণভাগের দূর্বলতার সাথে এখন যোগ হয়েছে আক্রমণভাগের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ফর্মহীনতা। কারিম বেনজেমা ছাড়া কেউই বিপদে ধরতে পারছেন না দলের হাল। রিয়াল অধিনায়ককে যোগ্য সঙ্গ দিতে বারবার ব্যর্থ হচ্ছেন ভিনিসিয়াস জুনিয়র, ইডেন হ্যাজার্ড, রদ্রিগোরা।

চলতি মৌসুমে ইতিমধ্যে ১০ ম্যাচ খেলে ১০ গোল করে ফেলেছেন এই ফরাসি স্ট্রাইকার। পরিসংখ্যানটা আরেকটু ঘাটলে দেখা যায় রিয়ালের করা ২২টি গোলের ১৬টিতেই হয় নিজে গোল করেছেন অথবা সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন। ভিনিসিয়াস শুরুর দিকে বেশ ভালই সমর্থন দিয়েছেন রিয়াল স্ট্রাইকারকে। ভ্যালেন্সিয়ার বিপক্ষে হারতে বসা ম্যাচে জয়ের নায়ক এই জুটিই।

এদিকে অনেক স্বপ্ন নিয়ে সান্তিয়াগো বার্নাব্যুতে পাড়ি দিলেও এখন পর্যন্ত ব্যর্থই বলা চলে সাবেক চেলসি তারকা হ্যাজার্ডকে। একসময়ের তারকা এই বেলজিয়ান যেন ক্রমেই হারিয়ে ফেলছেন নিজেকে। এদিকে লুকা জভিচও তার মূল দায়িত্ব পালন করতে হিমশিম খাচ্ছেন। এখন পর্যন্ত মাত্র দুবার জালের দেখা পেয়েছেন সার্বিয়ান এই স্ট্রাইকার। গত মৌসুমে দ্বিতীয়ার্ধে নেমে বেশ কয়েকবার খেলা ঘুরিয়ে দিয়ে রীতিমত ‘সুপার সাব’ খেতাব পেয়ে গিয়েছিলেন ২০ বছরের তরুণ রদ্রিগো। কিন্তু এই মৌসুমে খুঁজে পাওয়া যাচ্ছে না আগের রদ্রিগোকে।

বাকি ফরোয়ার্ডদের মধ্যে মার্কো অ্যাসেনসিও নিজেকে মেলে ধরলেও আনচেলত্তি কিছুতেই সুযোগ দিচ্ছেন না মারিয়ানোকে। অ্যাসেনসিওকেও খেলিয়েছেন মিডফিল্ডার হিসেবে। এই পজিশনে নেমে হ্যাটট্রিকের দেখা পেলেও স্প্যানিশ তারকা কতটা মানিয়ে নিতে পারবেন এই পজিশনে তা সময়ই বলবে। তবে একটি সফল মৌসুম পার করতে হলে বাকি খেলোয়াড়দেরকেও যে বেনজেমার মত জ্বলে উঠতে হবে তা বলাই বাহুল্য।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *