রোনালদোর চেয়ে ক্রিশ্চিয়ানিনিওই সেরা!

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : সর্বকালের সেরাদের আলোচনায় ক্রিশ্চিয়ানো রোনালদোর নাম হরহামেশাই আসে। কিন্তু সেই শীর্ষ স্থানে অন্য জনের নাম প্রকাশ করলেন রোনালদোর মা। তিনি জানান, তার ঘরেই এমন একজন আছে, যার খেলা রোনালদোর চেয়েও ভালো! দলোরেস আভেইরোর মত, রোনালদো নন, তার চোখে রোনালদোর ছেলে ক্রিশ্চিয়ানিনিওই সেরা।

ক্যারিয়ারের শুরুতে মা দলোরেস আভেইরোর হাত ধরেই যেতেন অনুশীলনে। ছেলেকে চোখের সামনেই ছোট্ট রোনালদো থেকে বিশ্বসেরা রোনালদো হয়ে যাওয়াটা মা ছাড়া আর কে ভালো দেখবেন?

স্পোর্টিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ আর জুভেন্তাসের হয়ে খেলে রোনালদো করেছেন ৬৭৮টি গোল। শিরোপা জিতেছেন অগুণতি, যার পাঁচটা আবার চ্যাম্পিয়ন্স লিগ। দলীয় আর ব্যক্তিগত পারফর্ম্যান্স এমন বলেই তার ঝুলিতে গেছে পাঁচটি ব্যালন ডি’অর। সর্বকালের সেরার ছোট্ট তালিকাটাতেও তার নাম ভালোভাবে উচ্চারিত হয়।

তবে তার মা দলোরেস সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, রোনালদোর ছেলে ক্রিশ্চিয়ানিনিও নাকি ছাড়িয়ে গেছে তার বাবাকেও। তাকে জিজ্ঞেস করা হয়েছিল তার ঘরের সেরা খেলোয়াড় কে, দলোরেসের উত্তর ছিল, ‘এটা ক্রিশ্চিয়ানিনিও। তার এখন যা বয়স, তাতেই সে রোনালদোকে ছাড়িয়ে গেছে।’

কী কারণে ছাড়িয়ে গেছে সেটাও বলতে ভুললেন না রোনালদোর মা। বললেন, ‘রোনালদো এখনো খেলে যাচ্ছে, সে কোচ নয়। তবে বাসায় সে ক্রিশ্চিয়ানিনিওকে ফুটবল শেখায়।’

ক্রিশ্চিয়ানিনিও বর্তমানে আছে বাবা রোনালদোর সঙ্গেই। তবে তার আগে জুভেন্তাসের একাডেমি দলের হয়ে খেলেছে সে। ক্লাবটির যুব দলের হয়ে গেল মৌসুমে তিনি ৩৫ ম্যাচে ৫৬ গোল করেন। সঙ্গে আছে ২৬টি অ্যাসিস্টও। এমন কিছু দারুণ এক ভবিষ্যতের আশা না দেখিয়েই যায় না। রোনালদোর মায়ের কণ্ঠেও ঝরে পড়ল তারই কথা। সে কথা শেষমেশ ফলবে কিনা, তা অবশ্য সময়ই বলে দেবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *