রোনালদো-ইবানেজের আত্মঘাতী গোলে জুভেন্টাসের জয়

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ইতালির ঘরোয়া লিগ সিরি-এ এর ম্যাচে শনিবার রোমাকে ২-০ গোলে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল জুভেন্টাস। দলের জয়ে একটি গোল করেছেন রোনালদো। অপরটি ছিল রোমার ফুটবলার ইবানেজের আত্মঘাতী গোল।

এই জয়ের পর লিগ টেবিলে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে জুভেন্টাস। ৪০ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে রোমা। ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। ৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে মিলান।

জুভেন্টাস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন ১৩তম মিনিটে রোনালদোর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এই ব্যবধান ধরে রেখেই তারা বিরতিতে যায়। ৬৯তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন রোমার ইবানেজ। যার ফলে জুভেন্টাস ২-০ গোলে এগিয়ে যায়। শেষমেশ এই ব্যবধান ধরে রেখেই তারা পূর্ণ পয়েন্ট অর্জন করে মাঠ ছাড়ে।

গত শুক্রবার জন্মদিন ছিল ক্রিশ্চিয়ানো রোনালদোর। ৩৬ বছরে পা দিয়েছেন তিনি। জন্মদিনের পরদিনই গোল করলেন। এরপর অনেকেই বলছেন, রোনালদো আর কতদিন খেলা চালিয়ে যাবেন? তিনি কি ৪০ বছর বয়স পর্যন্তও খেলবেন?

সম্প্রতি ইতালি ও জুভেন্টাস দলের সাবেক তারকা ক্রিশ্চিয়ান ভিয়েরি বলেছিলেন, ‘রোনালদো দলে থাকা মানে সেই দল শুরুতে ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়া।’

এই ম্যাচেও সেটাই ঘটেছে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাচ খেলে ২৩টি গোল করেছেন রোনালদো। এর মধ্যে সিরি-এ তে ১৭ ম্যাচে করেছেন ১৬টি গোল। এই রোনালদোর কারণেই কোপা ইতালিয়ার ফাইনালে এক পা দিয়ে রেখেছে জুভেন্টাস। সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ইন্টার মিলানকে ২-১ গোলে হারিয়েছিল তারা। জুভেন্টাসের দুইটি গোলই করেছিলেন রোনালদো।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *