লঙ্কানদের হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের জয়

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: সিরিজ বাঁচাতে হলে দ্বিতীয় ম্যাচে জিততে হতো শ্রীলঙ্কাকে। কিন্তু চেষ্টা করেও ব্যর্থ হতে হয়েছে লঙ্কানদের।

এক ম্যাচ হাতে রেখে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানরা দ্বিতীয় ওয়ানডেতে জয় পেয়েছে ৫ উইকেটে।

অ্যান্টিগায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৭৩ রানের লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা। জবাবে ২ বল বাকি থাকতে এভিন লুইসের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৭৪ রান করে জয় তুলে নেয় স্বাগতিক উইন্ডিজ।

ওপেনিং জুটিতেই ১৯২ রান করে ফেলে ক্যারিবিয়ানরা। লক্ষণ সান্দাকানের বলে আউট হওয়ার আগে ১২১ বলে ৮ চার ও ৪ ছয়ে ১০৩ রান করেন ওপেনার লুইস। আরেক ওপেনার শাই হোপ ১০৮ বলে ৬ চারে করেন ৮৪ রান। তাদের বিদায়ের পর ঘুরে দাঁড়াতে চেষ্টা করে লঙ্কানরা।

সেই যাত্রায় সফলও হতে চলেছিল তারা। নুয়ান প্রদীপ ও থিসারা পেসেরা দ্রুত তুলে নেন দু’টি করে উইকেট। ড্যারেন ব্রাভো (১০), অধিনায়ক কাইরন পোলার্ড (১৫) ও ফাবিয়ান অ্যালেন (১৫) বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি। উইন্ডিজ জয় পায় শেষ ওভারে গিয়ে। দুই অপরাজিত ব্যাটসম্যান নিকোলাস পুরান (৩৫) ও জেসন হোল্ডারের (২) ব্যাটে ভর করে।

তার আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অধিনায়ক দিমুথ করুনারত্নেকে (১) হারালেও ওপেনার দানুষ্কা গুণাথিলাকার ৯৬ বলে ৯৬, দিনেশ চান্দিমালের ধীরস্থির ৭১ এবং শেষদিকে ঝড় তোলা হাসারাঙ্গা ডি সিলভার ৪৭ রানের সুবাদে লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা।

উইন্ডিজের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জেসন মোহাম্মদ। ২ উইকেট পেয়েছেন আলঝেরি জোসেফ। ম্যাচ সেরা হয়েছেন লুইস।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *