রবিবার ৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

লঙ্কা সফর পেছালে আন্তর্জাতিক ম্যাচে এবছর ফেরা হবে না

সেপ্টেম্বর ১৭, ২০২০

স্পোর্টস ডেস্ক: লঙ্কা সফর না হলে বাড়তি আফসোস সাকিব-মুস্তাফিজের। টাইগারদের লঙ্কা সফর আরো এক দফা পেছালে বেশি ক্ষতি আয়োজক দেশ শ্রীলঙ্কার। কিন্তু বাংলাদেশের ক্ষতির পরিধিটাও ছোট নয় মোটেও। লংকায় যাওয়া না হলে আন্তর্জাতিক ম্যাচে এবছর হবে না ফেরা। অন্যদিকে বড় সময় পর মাঠে ফেরার প্রস্তুতিতে ব্যস্ত সাকিব আল হাসানের ক্রিকেটে ফেরাও পেছাবে আরো। মুস্তাফিজেরও বাড়বে আফসোস।

করোনার বিরতি শেষে টাইগারদের অনুশীলন শুরু হয়েছে পুরোদমে। প্রতিদিন মিরপুরের হোম অব ক্রিকেটে নিয়ম কোরে ঘাম ঝরাচ্ছেন ক্রিকেটাররা। লকডাউনে হারানো ফিটনেস আর স্কিল আগের পর্যায়ে নিয়ে যেতে চলছে লড়াই। কিন্তু আন্তর্জাতিক ম্যাচই যদি না থাকে তবে?

ক্রিকেট বিশ্লেষক নিয়ামুর রশীদ রাহুল বলেন, বিভিন্ন দেশে অনেক সিরিজ হলেও আমাদের খেলোয়াড়রা কোন সিরিজই খেলছে না। তারা নিজেরা যতই প্র্যাকটিস করুক না কেন, মাঠে না খেললে আসলে তেমন উন্নতি হয় না।

দুই দেশের বোর্ডের দরকষাকষিতে শেষ পর্যন্ত লঙ্কা সিরিজ মাঠে না গড়ালে পিছিয়ে যাবে আরো অনেক কিছু। করোনার কারণে মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে খেলার পর আর কোনো আন্তর্জাতিক ম্যাচে নামা হয়নি টাইগারদের। লঙ্কানদের বিপক্ষে সিরিজটা আবারো স্থগিত হলে জানুয়ারির আগে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলা হবে না টাইগারদের। তাতে কোভিডের কারণে ক্রিকেটারদের আর্থিক ক্ষতির পরিমানও বাড়বে আরো।

ক্রিকেটারদের ক্ষতির পরিধি এখানেই শেষ নয়। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। সিরিজ আবারও স্থগিত হলে ক্রিকেট থেকে সাকিবের নির্বাসনের মেয়াদ বাড়বে আরো।

মুস্তাফিজের শঙ্কাটা অন্যখানে। বা-হাতি এই পেসারকে দলে ভেড়াতে চেয়েছিল আইপিএলের দুটি ফ্রাঞ্চাইজি। শ্রীলঙ্কা সফরের কারণে মুস্তাফিজকে অনাপত্তিপত্র দেয়নি বিসিবি। কিন্তু এবার লঙ্কায় টাইগারদের সফর না হলে সব কূল হারাবেন টাইগার রেকর্ডবয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

‘বাঙালির গণতান্ত্রিক আন্দোলন ও মুক্তি সংগ্রামের নেপথ্যের সংগঠক বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব’ শীর্ষক আলোচনা সভা আগামীকাল

ঢাকা প্রতিদি প্রতিবেদক : বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে ‘বাঙালির গণতান্ত্রিক আন্দোলন ও মুক্তি সংগ্রামের নেপথ্যের সংগঠক বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব’

বঙ্গমাতার জীবন থেকে সারা বিশ্বের নারীরা শিক্ষা নিতে পারে : প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিদি প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মহিয়সী নারী বঙ্গমাতার জীবন থেকে শুধু আমাদের দেশেরই নয়, পৃথিবীর অন্যান্য দেশের

Mon Tue Wed Thu Fri Sat Sun
1234567
891011121314
15161718192021
22232425262728
293031