লাকী বাহিনীর উৎপাত ॥ অবশেষে র‌্যাবে জালে

সারাবাংলা

সাতক্ষীরা প্রতিনিধি
দেশিয় অস্ত্র ও গোলাবারুদ মজুদ রাখার অভিযোগে সাতক্ষীরার আশাশুনি শ্রীউলা থেকে লাকী বাহিনীর প্রধান আলাউদ্দিন সরদার ওরফে লাকী সরদারকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল রোববার ভোর রাত দুই টার দিকে শ্রীউলা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। পরিবারের সদস্যদের অভিযোগ, আগামি ইউপি নিবাচনকে ঘিরে পরিকল্পিতভাবে তাকে গ্রেফতার করানো হয়েছে। গ্রেফতারকৃত আলাউদ্দিন সরদার ওরফে লাকী সরদার ওই গ্রামের মৃত বাবর আলী সরদারের ছেলে।
র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোঃ ইশতিয়াক হোসাইন জানান, শ্রীউলা গ্রামের আলাউদ্দিন সরদার ওরফে লাকি সরদারের বাড়িতে অস্ত্র ও গোলাবারুদ মজুদ রাখা হয়েছে এমন গোপন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এ সময় তার বাড়ির দরজায় ঝুলিয়ে রাখা একটি ব্যাগ থেকে জর্দ্দার কৌটায় জড়ানো দু’টি ককটেল সাদৃশ্য বস্তু ও চালের উপরে বস্তায় মোড়ানো কয়েকটি রাম দা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত লাকীর বিরুদ্ধে আশাশুনিসহ বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজিসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আশাশুনি থানায় সোপর্দ করা হবে বলে তিনি আরো জানান।
তবে তার স্ত্রী শ্রীউলা গ্রামের রেবেকা সুলতানা ময়না জানান, তার স্বামী বর্তমানে শ্রীউলা ইউনিয়ন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক। আগামি ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার স্বামী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য চেষ্টা করে আসছিলেন। এটা মেনে নিতে পারছিলেন না শ্রীউলা ইউপি’র বর্তমান চেয়ারম্যান আবু হেনা শাকিল। তার স্বামী যাহাতে আগামি নির্বাচনে প্রতিদ্বন্দিতা না করতে পারেন সেই পরিস্থিতি তৈরি করার অংশ হিসেবে পরিকল্পিতভাবে বিভিন্ন মিথ্যা অভিযোগ করে তার স্বামীকে গ্রেপ্তার করানো হয়েছে।
তবে, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল লাকীর গ্রেপ্তারের বিষয়ে তিনি কিছু জানেন না দাবি করে বলেন, তিনি তিন দিন ধরে খুলনায় তার বোনের বাড়িতে থেকে পায়ের অপারেশনের জন্য চিকিৎসা নিচ্ছেন। তিনি আরো বলেন, আগামি ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করতে আগ্রহী মহিষকুড়ের মনিরুল কবীরের জমি দখল করাকে কেন্দ্র করে তিনি প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করায় লাকীকে গ্রেফতার করা হতে পারে বলে তিনি ধারনা করছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *