লারাদের বিপক্ষে ফাইনালের টিকেট নিশ্চিত করল ভারত

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের প্রথম সেমিফাইনাল ম্যাচটি ছিল টানটান উত্তেজনায় ভরপুর। এদিন ক্ষণে ক্ষণে পরিবর্তন হয়েছে ম্যাচের মোড়। চারশোর অধিক রানের ম্যাচে শেষ পর্যন্ত ব্রায়ার্ন লারা বাহিনীকে মাত্র ১২ রানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালের টিকেটে নিশ্চিত করেছেন শচিনরা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে লড়াই করেই সেমিফাইনালে উঠেছিল ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডসরা। সেবার ইংলিশ লেজেন্ডসদের হারাতে সক্ষম হলেও ফাইনালে উঠার লড়াই ব্যর্থ ক্যারিবিয়ান লেজেন্ডসরা।

ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে শেবাগ-শচিন মিলে ৩৩ বলে যোগ করেন ৫৬ রান। শুরু থেকেই ঝড় তুলে ৫ চার ও ১ ছয়ের মারে মাত্র ১৭ বলে ৩৫ রানের ইনিংস খেলে আউট হন শেবাগ।

পরের উইকেটে মোহাম্মদ কাইফকে সঙ্গে নিয়ে ৫৩ রান তুলেন শচিন। কাইফ আউট হন ২৭ রানে। এরই মাঝে ফিফটি তুলে নেন শচিন। ইনিংসের ১৫তম ওভারের প্রথম বলে তাকে সাজঘরে পাঠান টিনো বেস্ট। ৬ চার ও ৩ ছয়ে ৪২ বলে ৬৫ রান করেন শচিন। শেষদিকে ইউসুফ পাঠান এবং যুবরাজ সিংয়ের ৩৫ বলে ৭৮ রানের অবিচ্ছিন্ন ইনিংসের সুবাদে ২১৮ রানের বিশাল স্কোর সংগ্রহ করে ভারত।

ইউসুফ পাঠান ২০ বলে ৩৮ এবং যুবরাজ ২০ বলে ৪৯ রান করে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নামে প্রথমে সাজঘরে ফেরেন ওপেনার উইলিয়াম পার্কার। দ্বিতীয় উইকেট পার্টনারশিপে নার্সিং দেওনায়ারণকে সঙ্গে নিয়ে ৯৯ রানের জুটি গড়লে জয়ের স্বপ্নই দেখছিল ওয়েস্ট ইন্ডিজ দল। ৩৬ বলে ৬৩ রান তুলে প্যাভিলিয়নে ফেরেন ওপেনার স্মিথ।

পরের ব্যাটসম্যানদের মধ্যে ক্যারিবিয়ান অধিনায়ক ব্রায়ান লারা ছাড়া ভালো করতে পারেননি কেউই। ২৮ বলে ৪৮ রান করেন তিনি। আর দীর্ঘক্ষণ লড়াই করতে থাকা দেওনারায়ণ ৪৪ বলে ৫৯ রান করে রান আউট হন।

ভারতের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন ভিনয় কুমার। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তিনজন বোলার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *