শনিবার ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

লিগ কাপ: কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি-ম্যানইউ

অক্টোবর ১, ২০২০

স্পোর্টস ডেস্ক: লিস্টার সিটির কাছে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির ৫-২ গোলে হারের ক্ষত সেরে উঠলো। বুধবার বার্নলেকে ৩-০ গোলে হারিয়ে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে টানা তিনবারের চ্যাম্পিয়নরা। তাদের সঙ্গে শেষ আটের টিকিট পেয়েছে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। চতুর্থ রাউন্ডে তারাও ৩-০ গোলে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের বিপক্ষে জিতেছে।

সাতবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি বিরতির ১০ মিনিট আগে এগিয়ে যায়। বেঞ্জামিন মেন্দির ক্রস থেকে আত্মবিশ্বাসী শটে গোল করেন রহিম স্টার্লিং। সর্বকালের সবচেয়ে দামী ইংলিশ ফুটবলার দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন। ফেরান তোরেসের পাস থেকে বল পেয়ে ছয় গজ বক্সের মধ্যে একাই ছিলেন স্টার্লিং। খালি জালে বল পাঠান এই ইংলিশ ফরোয়ার্ড।

৬৫ মিনিটে স্টার্লিংয়ের বাড়িয়ে দেওয়া বল থেকে ডানপায়ের শটে ম্যানসিটির তৃতীয় গোল করেন তোরেস।

ম্যানসিটির নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানইউ বৃষ্টিস্নাত ম্যাচ জিতেছে খুব সহজে। ব্রাইটনের মাঠে বিরতির ঠিক আগে লিড নেয় তারা। হুয়ান মাতার ফ্রি কিক থেকে দুর্দান্ত হেডে গোল করেন স্কট ম্যাকটোমিনে।

ডনি ফন ডে বিকের ফ্লিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন মাতা, এটি ছিল ম্যানইউর জার্সিতে স্প্যানিশ মিডফিল্ডারের ৫০তম গোল। বদলি নেমে পল পগবা স্কোরলাইন আরও সমৃদ্ধ করেন। ৮০ মিনিটে পেনাল্টি বক্সের বাঁ প্রান্ত থেকে নেওয়া ফরাসি তারকার ফ্রি কিক জাল খুঁজে পায়।

বৃহস্পতিবার আর্সেনাল ও লিভারপুলের চতুর্থ রাউন্ডে ম্যাচ শেষে ড্র হবে। তারপর জানা যাবে কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি ও ম্যানইউর প্রতিপক্ষ কারা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ
Mon Tue Wed Thu Fri Sat Sun
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031