লেবাননে দ্বিতীয় দফায় ২৫ দিনের লকডাউন ঘোষনা

আন্তর্জাতিক

অনলাইন ডেস্ক: অর্থনৈতিক অবস্থার উন্নতি করতে ছুটির মৌসুমে সবকিছু স্বাভাবিক করেছিল লেবানন। তবে তাদের সেই সিদ্ধান্ত হিতে বিপরীত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ দ্বিগুণ হারে বেড়েছে। বাধ্য হয়ে আবার ২৫ দিনের লকডাউন ঘোষণা করেছে লেবানিজ সরকার।

লেবাননের স্বাস্থ্য ও অভ্যন্তরীণ মন্ত্রীরা সংক্রমণ বৃদ্ধির বিরুদ্ধে লড়াইয়ের ব্যবস্থা নিয়ে আলোচনার জন্য কয়েক ঘন্টা ধরে বৈঠকের পর নতুন লকডাউন ঘোষণা করেন। খবর স্টার অনলাইনের

বৃহস্পতিবার থেকে দেশজুড়ে চলা লকডাউনের সময় সন্ধ্যা ৬টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ চলবে। লকডাউন চলবে পহেলা ফেব্রুয়ারি পর্যন্ত। মঙ্গলবার একটি ডিক্রি জারি করে বিস্তারিত নির্দেশনা দেয়া হবে।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান বলেছেন, লকডাউন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে শুধু জরিমানা নয়, আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মহামারীর চ্যালেঞ্জ লেবাননের জনগণের জীবনকে হুমকিতে পরিণত করেছে, কারণ হাসপাতালে আর শয্যা প্রদান করা সম্ভব নয়।

ছুটির মৌসুমে লেবাননে করোনাভাইরাস সংক্রমণের হার দ্বিগুণের বেশি দেখা গেছে। মারাত্মক অর্থনৈতিক সংকটে থাকা লেবানন এই সময়ে অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধি করেছিল এবং সাধারণ মানুষের নগড় ব্যয় বাড়াতে পদক্ষেপ নিয়েছিল। সেই ব্যবস্থাই হিতে বিপরীত হয়ে দেখা দিয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *