শঙ্কা কাটিয়ে লঙ্কানদের বিশাল লিড

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ইনিংস পরাজয় এড়ানোটাই বড় লক্ষ্য ছিল শ্রীলঙ্কার। কিন্তু সে জায়গা থেকে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সামনে এমন এক লক্ষ্য দিয়েছে তারা, যাতে লঙ্কান বোলাররা একটু ভালো করতে পারলে ম্যাচই জয় করে ফেলা সম্ভব।

অভিষিক্ত পাথুম নিশাঙ্কা, নিরোশান ডিকভেলা, লাহিরু থিরিমানে এবং ওশাদা ফার্নান্দোর অসাধারণ ব্যাটিংয়ের ওপর ভর করে দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড় করিয়েছে ৪৭৬ রানের বিশাল এক ইনিংস। ফলে জয়ের জন্য ক্যারিবীয়দের সামনে দাঁড়িয়েছে ৩৭৫ রানের বিশাল লক্ষ্য।

তৃতীয় দিন শেষে শ্রীলঙ্কার রান ছিল ৪ উইকেটে ২৫৫। ধনঞ্জয়া ডি সিলভা ছিলেন ৪৬ রানে এবং পাথুম নিশাঙ্কা ছিলেন ২১ রানে। চতুর্থ দিন ব্যাট করতে নেমে ডি সিলভা আউট হন ঠিক ৫০ রান করে। আর অভিষিক্ত পাথুম নিশাঙ্কা তো অভিষেকেই সেঞ্চুরি করার বিরল কৃতিত্ব দেখালেন।

তিনি আউট হলেন ১০৩ রান করে। ২৫৯ রানের মাথায় আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। নিশাঙ্কা এবং নিরোশান ডিকভেলা মিলে গড়ে তোলেন ১৭৯ রানের জুটি। ডিকভেলার জন্য আফসোস, মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি তিনি। আউট হয়েছেন ৯৬ রানে।

এরপরই অবশ্য লঙ্কানদের ইনিংস গুঁড়িয়ে যায় খুব দ্রুত। ৪৭৬ রানে অলআউট হয় তারা। লাসিথ এম্বুলদেনিয়া করেন ১০ রান, সুরঙ্গা লাকমাল করেন ৮ রান এবং দুষ্মন্তে চামিরা করেন ৬ রান।

৩৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২ রানের মাথায় ক্যারিবীয়রা হারিয়ে ফেলে প্রথম উইকেট। ১১ রান করে আউট হন জন ক্যাম্পবেল। ক্রেইগ ব্র্যাথওয়েট ৮ এবং এনক্রুমাহ বোনার উইকেটে রয়েছেন ১৫ রান নিয়ে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *