শচিনের সেই ইনিংসটি খেলতে চান তামিম

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটের বড় তারকা হয়ে গেছেন শচিন টেন্ডুলকার। ১৯৯৮ সালের শুরু থেকেই রানের ফল্গুধারা ছিল তার ব্যাটে। সে বছর ওয়ানডে ক্রিকেটে হাঁকান ৯ সেঞ্চুরি ও ৭ ফিফটি, সবমিলিয়ে করেন এক বছরে বিশ্বরেকর্ড ১৮৯৪ রান। তার ৯ সেঞ্চুরির চারটিই ছিল অস্ট্রেলিয়ার মধ্যে।

সেই চার সেঞ্চুরির দুইটি আবার ছিল শারজাহয় হওয়া তিন জাতির (অস্ট্রেলিয়া, ভারত ও নিউজিল্যান্ড) টুর্নামেন্ট কোকাকোলা কাপে। এর মধ্যে গ্রুপ স্টেজের শেষ ম্যাচে খেলা ১৩১ বলে ১৪৩ রানের ইনিংসটি শচিনের ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস হিসেবেই বিবেচনা করে থাকেন ক্রিকেটবোদ্ধারা। সে ইনিংসটিই নিজে খেলতে চান বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ওপেনার তামিম ইকবাল।

যেদিন শচিন একা হাতেই ভারতকে পাইয়ে দিয়েছিলেন ফাইনালের টিকিট। টাইগারদের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিমের জীবনে দেখা সেরা ইনিংস এটি। তাই তিনি এ ইনিংসটি নিজেই খেলতে চান।

১৯৯৮ সালের ২২ এপ্রিল হওয়া ম্যাচটিতে আগে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৪ রান করেছিল অস্ট্রেলিয়া। সেই ম্যাচটি জিতলে সরাসরি ফাইনালে যাবে ভারত।

হারলেও ব্যবধান কম হলে পাবে ফাইনালের টিকিট। মাঝে ধুলিঝড়ের কারণে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৪৬ ওভারে ২৭৬ রান। তবে ২৩৭ রান করলেই তারা পেয়ে যেত ফাইনালের টিকিট।

এমতাবস্থায় ব্যর্থ হয় ভারতের অন্য ব্যাটসম্যানরা। তবে অটল ছিলেন শচিন। অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ সামলে খেলেন ১৩১ বলে ১৪৩ দুর্দান্ত এক ইনিংস। যার সুবাদে ৪৬ ওভারে ২৫০ রান করতে পারে ভারত এবং পেয়ে যায় ফাইনালের টিকিট। শচিনের এ ইনিংসের ভক্ত তামিম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *