“শতভাগ পেশাদারিত্বের সঙ্গে জনসেবা নিশ্চিত করতে হবে”

সারাবাংলা

বরিশাল ব্যুরো : শতভাগ পেশাদারিত্বের সঙ্গে জনসেবা নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম।

সোমবার বেলা ১১টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা চত্বরে বন্দর থানা আয়োজিত ওপেন হাউজ ডে সভায় তিনি একথা বলেন। তিনি ওপেন হাউজ ডে সভায় উপস্থিত হয়ে ওপেন হাউজ ডে সভা আয়োজনের উদ্দেশ্য বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করার জন্য আগত সবাইকে ধন্যবাদ জানিয়ে বিভিন্ন ভুক্তভোগীর কথা শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি বলেন, পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়ে মানবিক পুলিশিং এর ধারা অব্যাহত রাখতে মাননীয় পুলিশ কমিশনার এর নেতৃত্বে বরিশাল মেট্রোপলিটন এলাকায় বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, ওপেন হাউজ ডে, বিদ্যালয় পরিদর্শন, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সচেতনতা মূলক বক্তব্য দেওয়া সহ নানামুখী সেবামূলক কার্যক্রম অব্যাহত আছে। নারী শিশু ও প্রতিবন্ধীদের জন্য প্রতিটি থানায় আলাদা ডেস্ক ওপেন করা হয়েছে। ৯৯৯ এর মত জাতীয় জরুরি সেবা চালু করা হয়েছে। ভুক্তভোগীদের পরিচয় গোপন রেখে তাদের কাছ থেকে তথ্য জানার জন্য বরিশাল মেট্রোপলিটন পুলিশের ফেসবুক পেজ ও ওয়েবসাইট রয়েছে। তাছাড়া বিভিন্ন ধরনের অ্যাপস ডেভলপ্ট করা হচ্ছে। কাঙ্খিত সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সমাজের সব শেণি-পেশার মানুষকে পুলিশের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার জন্য তিনি আহবান জানান।

সভায় উপস্থিত ছিলেন- সহকারী পুলিশ কমিশনার শারমিন সুলতানা রাখি, বন্দর থানার ওসি মো. আনোয়ার হোসেন সহ অন্যান্য কর্মকর্তারা ও বন্দর থানা এলাকার সব শ্রেণি-পেশার মানুষ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *