শহরকে পরিষ্কার রাখতে হবে : মানিকগঞ্জ পৌরসভা মেয়র

সারাবাংলা

মানিকগঞ্জ প্রতিনিধি:
মানিকগঞ্জ পৌরসভা মেয়র মো. রমজান আলী বলেন, প্রত্যেককে নিজের শহর মনে করে মানিকগঞ্জ শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। নিজ নিজ বাড়িঘর, উঠানসহ আশপাশের পরিত্যাক্ত ডোবানালা পরিষ্কার রাখতে হবে। এতে যেমন পরিষ্কার-পরিচ্ছন্ন সুন্দর একটি শহর পাবে নাগরিকরা তেমনি ডেঙ্গু ও চিকুনগুনিয়াসহ বিভিন্ন রোগ ব্যাধি প্রতিরোধ করা সম্ভব হবে। মানিকগঞ্জ পৌরসভাকে পরিষ্কার পরিচ্ছন্ন সুন্দর একটি পৌরসভা গঠনে সব শ্রেণীপেশার মানুষের সহযোগিতা কাম্য। সুন্দর ও পরিচ্ছন্ন পৌরসভা গঠনে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
গতকাল বৃহস্পতিবার পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। মানিকগঞ্জে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালি, লিফলেট বিতরণের মধ্য দিয়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় শহীদ রফিক সড়কের শহীদ রফিক চত্বরে মানিকগঞ্জ পৌরসভার উদ্যোগে এর আয়েজন করা হয়। কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে মানিকগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রসাসক এসএম ফেরদৌস।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কাউন্সিলর মো. আরশেদ আলী, আব্দুর রাজ্জাক রাজা, আবুল কালাম আজাদ, শায়েখ শিবলী, মো. কবির হোসেন, মো. তসলিম হৃদয়, সংরক্ষিত নারী কাউন্সিলর ডা. জিয়াসমিন আক্তার, নাজমা আক্তার, রাজিয়া সুলতানা প্রমুখ। এরপর ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে সচেতনতামূলক র‌্যালিটি মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগর ভবনে গিয়ে শেষ হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *