শামিকে পাকিস্তান চলে যেত বলায় জবাব দিলেন সৌরভ

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ভারত। কিন্তু প্রথম ম্যাচেই তারা হোঁচট খেয়েছে পাকিস্তানের বিপক্ষে। সংক্ষিপ্ত সংস্করণের বিশ্বকাপে প্রথমবারের মতো তাদের হারের স্বাদ দিয়েছে বাবর আজমের দল। এই ম্যাচটি নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

এবার ম্যাচটি নিয়ে মুখ খুললেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের হারের পরে দেশটির ক্রিকেট ভক্তরা ক্ষুব্ধ। পেসার মোহাম্মদ শামিকে পাকিস্তান চলে যেতেও বলেছেন অনেক সমর্থক।

তবে তাদের শান্ত থাকার বার্তা দিলেন দেশটির সাবেক এই অধিনায়ক। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে হারকে খেলার একটা অংশ হিসেবেই ধরতে বলেছেন তিনি।

কিন্তু ভক্তদের একটি অংশ এখন তাদের ক্ষোভ প্রকাশ করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে। রোববার দুবাইতে ভারতের ১০ উইকেটে পরাজয়ের পর দলের একমাত্র মুসলিম খেলোয়াড় পেসার মোহাম্মদ শামিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আক্রমণের লক্ষ্য করা হয়েছিল। এবার শামির পাশে দাঁড়ালেন বিসিসিআই সভাপতি।

তিনি বলেন, ‘এসবই অতিরিক্ত প্রতিক্রিয়া। পাকিস্তানের কাছে হারের কারণে অনেক কিছু তৈরি হয়েছে। এটা আমার কাছে বড় ব্যপার নয়। এটা খেলাধুলার অংশ। ভারত হেরেছ, সবাই হারে। আশা করি তারা ফিরে আসবে এবং নকআউটে উঠতে পারবে।’

সৌরভ আরও বলেন, ‘নিউজিল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। আমি আশা করি তারা সেখানে নিজেদের প্রমাণ করতে পারবে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *