শিবালয়ে ঘর পাচ্ছে ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবার

সারাবাংলা

সাইফুল ইসলাম, মানিকগঞ্জ থেকে : আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার এই স্লোগানকে সামনে রেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নিশ্চিতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে শিবালয় উপজেলা নির্বাহী অফিসার এ বি এম রুহুল আমিন। উপজেলায় প্রথম পর্যায়ে ক শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ২১টি পরিবারের ঘর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী ১০ তারিখের মধ্যে এসব ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘর বুঝিয়ে দেওয়া হবে বলে জানা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, শিবালয় উপজেলায় ৩৪২ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে প্রথম পর্যায়ে ক শ্রেণি অর্থাৎ ভূমিহীন ও গৃহহীন ২১টি পরিবারের পুনর্বাসন কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে। ভূমিহীন ও গৃহহীন এসব পরিবারকে খাস জমি দিয়ে সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মিত হচ্ছে। সরকারি এসব গৃহে রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউলিটি স্পেসসহ অন্যান্য সুবিধা থাকবে।

এ ব্যাপারে ইউএনও এ বি এম রুহুল আমিন বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্পের আওতায় উপজেলার উথলী ইউনিয়নের ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের কার্যক্রম চলছে। আগামী ১০ জানুয়ারীর মধ্যে ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হবে। এ বছরই উপজেলার বাকি ভূমিহীন ও গৃহহীন পরিবারদের পুনর্বাসন করা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *