শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ঢাকামুখী মানুষের চাপ

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: দোকান ও শপিংমল খোলার সিদ্ধান্তে আজও রাজধানী ঢাকায় ফিরছে মানুষ। এতে দক্ষিণবঙ্গ থেকে ঢাকামুখী মানুষের চাপ দেখা দিয়েছে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে।

যাত্রী ও যানবাহনের চাপ বৃদ্ধি পাওয়ায় বাড়ানো হয়েছে ফেরির সংখ্যা। তবে নদী পার হওয়া যাত্রীদের বেশিরভাগকেই স্বাস্থ্যবিধি মানতে উদাসীন দেখা যায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, একেকটি ফেরিতে শতশত ঢাকামুখী যাত্রী বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া ঘাটে এসে উপস্থিত হচ্ছে। এরপর অটোরিকশা, সিএনজি, মোটরসাইকেল করে রওনা হচ্ছে গন্তব্যে। লকডাউনে যাত্রী চলাচল সীমিত থাকলেও বাড়তি যাত্রীর চাপে মুখরিত হয়ে উঠেছে ঘাট এলাকা।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে ধাপে ধাপে৷ এতে ভোগান্তিতে পড়েছেন তারা।

এদিকে নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে বর্তমানে ১২টি ফেরি চালু রয়েছে বলে জানিয়েছে শিমুলিয়াঘাট কর্তৃপক্ষ। আর গণপরিবহন বন্ধ থাকার নির্দেশনায় নৌরুটে স্পিডবোট ও লঞ্চ চলাচল পুরোপরি বন্ধ রয়েছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ বলেন, শিমুলিয়ায় ঘাটে গাড়ির চাপ নেই। তবে বাংলাবাজার ঘাটে গাড়ির চাপ বৃদ্ধি পাওয়ায় ফেরির সংখ্যা বাড়ানো হয়েছে। গাড়ির চাপ কমে গেলে আবারো ফেরির সংখ্যা কমিয়ে সীমিত পরিসরে সচল রাখা হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *