শিল্পকলার প্রাঙ্গণে আবদুল কাদেরকে শেষ শ্রদ্ধা

জাতীয় বিনোদন

বিনোদন ডেস্ক : বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গুণী অভিনেতা আবদুল কাদেরকে শেষবারের মতো শ্রদ্ধা জানালেন সর্বস্তরের মানুষ। শনিবার (২৬ ডিসেম্বর) বেলা ৩টায় আবদুল কাদেরের মরদেহ নিয়ে আসা হয় শিল্পকলা প্রাঙ্গণে। এখানে সর্বস্তরের মানুষ তাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা জানান শিল্পকলার মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, নাট্যজন রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, অভিনেত্রী ত্রপা মজুমদার,বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতিমন্ডলীর সদস্য ঝুনা চৌধুরী এবং ডিরেক্টর গিল্ডের পক্ষে পরিচালক এসএ হক অলিকসহ অনেকশিল্পী ও সাধারণ মানুষ।

তিনটা ১০ মিনিট থেকে শ্রদ্ধা জানানো পর্ব শুরু হয়ে শেষ হয় ৪ টায়। এ সময় লিয়াকত আলী লাকী বলেন, আবদুল কাদের ছিলেন আমাদের সংস্কৃতি জগতের উজ্জ্বল নক্ষত্র।

ক্যান্সারে আক্রান্ত অভিনেতা আবদুল কাদের শনিবার সকাল ৮টা ২০ মিনিটে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার বয়স হয়েছিল ৬৯ বছর। অভিনেতা আবদুল কাদেরের প্রথম জানাজা বাদ জোহর রাজধানীর মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদে সম্পন্ন হয়। প্রথম জানাযায় অভিনেতার আত্মীয়-স্বজন, ঘনিষ্ঠজন ও মসজিদের মুসুল্লিরা অংশ নেন।

সেখান থেকে রাজধানীর সেগুনবাগিচার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নেওয়া হয়। সেখানে শ্রদ্ধা জানানো শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে মনানী কবরস্তান মসজিদে। বনানীর এই কবরস্তানেই মায়ের কবরের পাশে বাদ মাগরিব চির নিদ্রায় শায়িত হবেন আবদুল কাদের। সেখানে শ্রদ্ধা প্রদর্শন শেষে হবে আবদুল কাদেরের দ্বিতীয় জানাজা। এরপর তাকে দাফন করা হবে বনানীর করস্থানে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *