শীতার্ত মানুষের মাঝে ‘জীবন সংগ্রাম সংঘ’র শীতবস্ত্র বিতরণ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ‘মাদককে না বলি, বাল্যবিবাহ প্রতিরোধ করি। এসো আমরা সবাই কাঁধে কাঁধ মিলিয়ে গরিব-দুঃখীর পাশে দাঁড়াই’ শ্লোগানকে ধারণ করে ‘জীবন সংগ্রাম সংঘ’র শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) রংপুরের কাউনিয়া উপজেলার টেপা মধুপুর হাই স্কুল মাঠে গরিব মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলার টেপা মধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি। বিশেষ অতিথি ছিলেন শ্রী রমনি চন্দ্র বর্মন, জাহাঙ্গীর আলম আপেল।

সম্প্রতি সংগঠনের ১১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে। রংপুর জেলার কাউনিয়া উপজেলার টেপা মধুপুর গোলদার মার্কেটের নিজস্ব কার্যালয়ে এর কার্যক্রম শুরু হয়। সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ তরিকুল ইসলাম তরিক, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা, সহ-সভাপতি মো. বাদল মিয়া, সহ-সাধারণ সম্পাদক তানজীর রহমান রানা (জুয়েল রানা), সাংগঠনিক সম্পাদক মো. সুজন মিয়া, অর্থ সম্পাদক মো. মামুনুর রশীদ, দফতর সম্পাদক মোহাম্মদ সবুজ মিয়া, ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম এবং সদস্যরা হলেন- বাবু মিয়া, মো. নুরনবী আলম ও মোহাম্মদ রোমান মিয়া।

গ্রামের গরীব পরিবারের ছেলে-মেয়ের আর্থিক অনটনের কারণে সময়মত বিয়ে হচ্ছে না। এ কারণে অনেক ছেলে-মেয়ের অল্প বয়সে বিয়ে হয়ে যাচ্ছে। টাকার অভাবে অনেক মেধাবী ছেলে-মেয়ে পড়াশোনা করতে পারছে না, তারা পরিবারের স্বচ্ছলতা আনতে বিভিন্ন কাজে যোগ দিয়ে অকালে স্কুল থেকে ঝরে পড়তে বাধ্য হচ্ছে। এছাড়াও অভাবের তাড়নায় মাদকে অভ্যস্ত হয়ে ভয়াবহ পরিণতি ডেকে আনছে। এ থেকে পরিত্রাণ পেতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় এসব সমস্যা থেকে উত্তরণের পথ হিসেবে সংগঠিত হওয়ার বিকল্প নেই। তাই তারা ২০১৭ সাল থেকে গ্রামের সমস্যাক্রান্ত মানুষকে সহায়তা প্রদান শুরু করেন। এরই ধারাবাহিকতায় সংগঠনটি গ্রামের মানুষের কল্যাণে কাজ শুরু করে। বর্তমানে শীতের ছোবল থেকে যতটুকু সম্ভব মানুষকে পরিত্রাণ দিতে কম্বল বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে। ভবিষ্যতে সামর্থ্য অনুযায়ী সকল অভাবগ্রস্তদের সহায়তা করতে বদ্ধ পরিকর সংগঠনটির সকল সদস্যরা। এক্ষেত্রে সমাজের বিত্তবান, শিক্ষানুরাগী ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসারও আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

 

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *