শুভেচ্ছাদূত হলেন সংগীতশিল্পী সায়েরা রেজা

বিনোদন

বিনোদন ডেস্ক: লোক গানের জনপ্রিয় শিল্পী সায়েরা রেজা এবার শুভেচ্ছাদূত হলেন। বাংলাদেশের কটেজ, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা এবং এই খাতের উন্নয়নে অগ্রণী প্রতিষ্ঠান ‘ঐক্য ফাউন্ডেশন’ তাকে তাদের শুভেছাদূত হিসেবে নিযুক্ত করেছেন। একইসঙ্গে তিনি প্রতিষ্ঠানটির আমেরিকা চ্যাপ্টারের চেয়ার নির্বাচিত হয়েছেন।

গত ১৪ নভেম্বর নিউইয়র্কে ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের ১৬ তম আসরে আনুষ্ঠানিকভাবে শুভেছাদূত ও আমেরিকা চ্যাপ্টারের চেয়ার হিসেবে সায়েরা রেজার নাম ঘোষণা করা হয়। এমন সম্মানজনক দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত সায়েরা রেজা। তিনি বলেন, ‘আমি নিজে লোক গানের শিল্পী।

আর এই প্রতিষ্ঠানের কাজের সঙ্গে লোক বিষয়টির একটি সংযোগ আছে। আমাকে তাদের শুভেচ্ছাদূত এবং আমেরিকা চ্যাপ্টারের চেয়ার নিযুক্ত করায় ভীষণ আনন্দিত। চেষ্টা করব আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার। দেশের উদ্যোক্তাদের পণ্য ছড়িয়ে পড়ুক বিশ্বজুড়ে।’ এ জন্য ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টিজ, প্রেসিডিয়াম কাউন্সিল, কার্যনির্বাহী কমিটি, সকল সদস্য এবং এস এম ই সহযোদ্ধাদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন সায়েরা রেজা। এছাড়া তিনি বিশেষ ধন্যবাদ জানান বিশিষ্ট নারীনেত্রী এবং ফাউন্ডেশনের সভাপতি মিস শাহীন আকতার রেনীকে।

উল্লেখ্য, লোক গানের জনপ্রিয় শিল্পী সায়েরা রেজা। গান করছেন ৩০ বছর ধরে। বিভিন্ন মাধ্যমে গাওয়ার পাশাপাশি এ পর্যন্ত তিনটি একক অ্যালবাম প্রকাশ করেছেন তিনি। এগুলো হলো বাপ্পা মজুমদারের সংগীতায়োজনে ‘সুখের অমিল’ (২০০৮), আরফিন রুমির সংগীতায়োজনে ‘এক নিমেষে’ (২০১০) এবং লোকগান নিয়ে ‘আরবান ফোকস’ (২০১৬)। ২০২০ সালে সেরা ফোক শিল্পী হিসেবে চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পান সায়েরা রেজ। পারিবারিক কারণে বর্তমানে সাময়িকভাবে যুক্তরাষ্ট্রে বাস করলেও দেশের মূলধারার সংগীতে অত্যন্ত সরব ও ব্যস্ত তিনি। গান নিয়ে তিনি ঘুরে বেড়ান পৃথিবীর বিভিন্ন দেশে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *