শেষ হলো দারাজ বাংলাদেশের সেল ক্যাম্পেইন ‘ইলেভেন ইলেভেন’

শেষ হলো দারাজ বাংলাদেশের সেল ক্যাম্পেইন ‘ইলেভেন ইলেভেন’

অর্থ ও বাণিজ্য

অর্থনৈতিক প্রতিবেদক : অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ উদযাপন করল বিশ্বের সবচেয়ে বড় সেল ক্যাম্পেইন ‘ইলেভেন ইলেভেন’। এই ক্যাম্পেইনের সমাপনী অনুষ্ঠান ‘এমব্রেস দ্যা সাকসেস’ এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হল এই বছরের ‘ইলেভেন ইলেভেন’।

ক্যাম্পেইন চলাকালীন দারাজ গ্রাহকদের জন্য ছিল নানা ধরণের গেইম ও কনটেস্টের মাধ্যমে পুরস্কার জিতে নেয়ার সুযোগ। বিভিন্ন সেগমেন্টের কনটেস্ট বিজয়ীদের নিয়ে আয়োজিত হয় ১১.১১ পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বৃহস্পতিবার (২৬.১১.২০) বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে দিনব্যপী আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানটিতে উপস্থিত ছিলেন ১ টাকা গেম, শেক শেক, আরজে কন্টেস্ট, মেইক অ্যা ইউশ, গেস অ্যান্ড গেট ইট ফ্রি, ফেইসবুক লাইভ এবং স্পিন দ্যা হুইলের বিজয়ীরা।

দারাজ বাংলাদেশ জানায়, ইলেভেন ইলেভেন (১১.১১) বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপিং ইভেন্ট যা অ্যামাজন প্রাইম ডে- এর তুলনায় প্রায় ১৮ গুণ ও ব্ল্যাক ফ্রাইডের তুলনায় প্রায় আড়াই গুণ বড়।

‘ইলেভেন ইলেভেন’ ক্যাম্পেইনের অন্যতম বড় আকর্ষণ ১ টাকা গেইমের প্রথম তিন জন বিজয়ী পেয়েছেন গাড়ি ও বাইকসহ মূল্যবান পুরস্কার। এর মধ্যে টয়োটা অ্যাকুয়া হাইব্রিড গাড়িটি পেয়েছেন নোয়াখালীর জাহিদুল ইসলাম।

এ কে এস বাপ্পি পেয়েছেন ১৫০ সিসি মোটরবাইক এবং নাজমুল ইসলাম পেয়েছেন ১৫০ সিসি মোটরবাইক। এছাড়াও বাকি বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় টিভি, স্মার্টফোন, ট্যুর প্যাকেজ, ল্যাপটপ, ওয়াশিং মেশিন ইত্যাদি।

দারাজ বাংলাদশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, গত বছর নভেম্বরের ১১ তারিখ দারাজের ইলেভেন ইলেভেন ক্যাম্পেইনটি শুরু হওয়ার প্রথম ৪৫ মিনিটের মধ্যেই মানুষ শপিং করেছিল প্রায় সাড়ে ৮ কোটি টাকার বেশি মূল্যের পণ্য।

সাধারণ দিনের তুলনায় ক্যাম্পেইন চলাকালীন সময় প্রায় ১৫ গুণ বেশি অর্ডার পেয়ে বিগত দুই বছরের রেকর্ড ভেঙেছিল দারাজ। আর এবার আমরা আরও বড় করে পালন করতে পেরেছি ‘ইলেভেন ইলেভেন’ ক্যাম্পেইন। যে ক্যাম্পেইনে ছিল প্রায় পাঁচ হাজার দারাজকর্মী এবং পনেরো হাজার সেলার।

উল্লেখ্য, আলিবাবা গ্রুপের অঙ্গ সংগঠন ও দেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ। যারা আয়োজন করেছে ইলেভেন ইলেভেন (১১.১১) ক্যাম্পেইন।

দারাজের প্যারেন্ট কোম্পানি আলিবাবা গ্রুপ এটি সর্বপ্রথম ২০০৯ সালে শুরু করেছিল যা বাংলাদেশে ২০১৮ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়।

দারাজ সূত্র জানায়, শুক্রবার ( ২৭.১১.২০) থেকে শুরু হচ্ছে দারাজের আরেকটি জনপ্রিয় ক্যাম্পেইন ‘ফাটাফাটি ফ্রাইডে’, যা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এই সেলস ইভেন্টে রয়েছে বিশাল ডিসকাউন্টে অসংখ্য পণ্য, নানা ধরনের ভাউচার, ফ্ল্যাশসেলসহ আরও অনেক আকর্ষণীয় অফার।

অভিনেত্রী নুসরাত ফারিয়া ফেইসবুক লাইভের মাধ্যমে ফাটাফাটি ফ্রাইডে ক্যাম্পেইন উদ্বোধন করবেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *