শ্রীপুরে গাছপালা কেটে জমি দখলের পাঁয়তারা

শ্রীপুরে গাছপালা কেটে জমি দখলের পাঁয়তারা

সারাবাংলা

সোহেল রানা, শ্রীপুর থেকে : গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের ফরিদপুর (নয়নপুর) গ্রামে জমি দখলের পাঁয়তারায় উশৃঙ্খল বাহিনী দিয়ে বসতভিটা নির্মাণে বাঁধা ও গাছপালা কেটে জমি জবর দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে শ্রীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

গত ১ জানুয়ারী শুক্রবার সকাল ৮টায় কামরুজ্জামান খানের বাড়িতে ওই এলাকার আতাবর রহমানের নেতৃত্বে ২০-২৫ জন ভাড়াটে সন্ত্রাসী বাহিনীর দিয়ে এমন কান্ড ঘটায়।

এ বিষয়ে ফরিদপুর গ্রামের মৃত মোফাজ্জল হোসেন খানের ছেলে কামরুজ্জামান খান গত বৃহস্পতিবার ৮ জনের নাম উল্লেখ করে ১৪৩/৪৪৭/৩২৩/৩৭৯/৪২৭/৫০৬/৩৪ পেলান কোড-১৮৬০ ধারায় শ্রীপুর থানায় মামলা করেন। শ্রীপুর থানা মামলা নং- ১৩(০১) ২১।

অভিযুক্তরা হচ্ছে- একই গ্রামের আব্দুল আজিজের ছেলে আতাবর রহমান (৩৬) ও হাবি মিয়া (৩৩), মৃত অহেদ আলীর ছেলে আব্দুল আজিজ (৫৫) ও আব্দুল হালিম, শামছুল আলম, শামীম শাহীন, সায়িমসহ মোট ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ নামে মামলা দায়ের করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানান, ৪নং ধনুয়া মৌজাস্থিত এস.এ-৩৪,১০০,১০১ আর.এস-৬০০ নং খতিয়ানে এস.এ-১৯২৭, আর.এস-৭৫১৬ নং দাগের কাতে পৈত্রিক ও মাতৃক সূত্রে বৈধ মালিক হয়ে প্রায় ১৭.৫০ শতাংশ জমিতে ১২০ প্রজাতির গাছ রোপণসহ বসতভিটা বিদ্যমান রয়েছে। কিন্তু ওই এলাকার কয়েকজন উশৃঙ্খল ব্যক্তি সন্ত্রাসী ভাড়া করে এলাকায় ত্রাস সৃষ্টি করে মামলা হামলার ভয়ভীতি দেখিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। এ বিষয়ে আতাবর রহমান জানান, তিনি ভালুকার একটি ভাটার ফ্লাই কারখানায় কাজ করেন। মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করছে এমন অভিযোগ তোলেন তিনি। শ্রীপুর মডেল থানার উপ-পরিদশক ইমরান শেখ জানান, এ বিষয়ে থানায় মামলা হয়েছে। তদন্ত চলমান। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *