শ্রীলঙ্কা সফরের আগে শেষ অনুশীলনে টাইগাররা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: নিশ্চয়ই এমন একটি দিনের অপেক্ষায় ছিলেন দুই পেসার শহীদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ। যেদিন তাদের হাতে উঠবে জাতীয় দলের জার্সি। হোক না প্রস্তুতির জার্সি। জাতীয় দলের জার্সি তো! অপেক্ষায় ছিলেন শুভাগত হোমও। পাঁচ বছর পর জাতীয় দলে ফিরলেন যে তিনি।

শ্রীলঙ্কায় দুই টেস্টের জন্য গত শুক্রবার ২১ জনের প্রাথমিক দল দিয়েছে বিসিবি। প্রথমবারের মতো জাতীয় দলের ঠিকানায় ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক দ্যুতি ছড়ানো শহীদুল ও মুগ্ধ। সোমবার বিমানে উঠার আগে আজ পুরো দল সকাল ১০টায় অনুশীলনে নেমেছে মিরপুর শের-ই-বাংলায়।

শ্রীলঙ্কায় তিনদিনের কোয়ারেন্টাইন করবে বাংলাদেশ। দ্বীপরাষ্ট্রে বিদেশীদের জন্য সাতদিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বিশেষ ব্যবস্থায় জাতীয় দলের জন্য তিনদিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে।

কোভিডের কারণে শ্রীলঙ্কা কোনো নেট বোলার সরবরাহ করতে পারবে না।   এজন্য বড় স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ। ১৭-১৮ এপ্রিল কাতুনায়েকেতে নিজেদের মধ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার পরই ঠিক হবে মূল স্কোয়াড।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কায় সবশেষ টেস্ট খেলেছে ২০১৭ সালে। সেবার প্রথম টেস্টে গলে হেরে গেলেও দ্বিতীয় ম্যাচে নিজেদের শততম টেস্টে স্মরণীয় জয় পায় বাংলাদেশ।

প্রসঙ্গত, সিরিজে স্পন্সর হয়েছে বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন। টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘ওয়ালটন শ্রীলঙ্কা-বাংলাদেশ সিরিজ।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *