সংক্রমণের দ্বিতীয় ঢেউ রোধে তিন নেতার সঙ্গে বৈঠক ব্রিটিশ প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনা সংক্রমণ বেড়েই চলেছে ইউরোপে। সংক্রমণের দ্বিতীয় ঢেউ রোধে পদক্ষেপ নিচ্ছে বিভিন্ন দেশ। যুক্তরাজ্যে শুরু হতে যাচ্ছে নতুন বিধিনিষেধ। করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ থামাতে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিতে শুরু করেছে যুক্তরাজ্য।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) থেকে রাত ১০টার পর সব পাব, বার ও রেস্তোরাঁ বন্ধ করতে হবে দেশটিতে। যুক্তরাজ্যে পরবর্তী কী পদক্ষেপ নিতে হবে তা নিয়ে স্কটল্যান্ড, ওয়েলস ও উত্তর আয়ারল্যান্ডের নেতাদের সঙ্গে বৈঠক করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত নতুন করে বিশ্বজুড়ে আরো সাড়ে ৫ হাজার মানুষের প্রাণ গেছে মহামারি করোনা। এ নিয়ে বিশ্বে মোট মৃত্যু ৯ লাখ ৭৫ হাজার ৪৭০। এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে তিন কোটি ১৭ লাখের বেশি মানুষ। তাদের মধ্যে বর্তমানে ৭৪ লাখ ৯ হাজার ৪১২ চিকিৎসাধীন এবং ৬২ হাজার ৯৯ জন (১ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

গত ২৪ ঘণ্টায় প্রাণহানি আর সংক্রমণে গেলো কয়েকদিনের মতোই শীর্ষে রয়েছে ভারত। আরো ১ হাজার ৫৬ জনের মৃত্যুতে দেশটিতে মোট প্রাণহানি ৯০ হাজার ছাড়িয়েছে। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৮০ হাজার ৩শ’য়ের ওপর। আক্রান্ত এবং মৃতের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ৭০ লাখ ৯৭ হাজার ৯৩৭ জন পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। মারা গেছেন ২ লাখ ৫ হাজার ৪৭১ জন। সুস্থ ৪৩ লাখ ৪৬ হাজার ১১০ জন।

ব্রাজিলে ১ লাখ ৩৮ হাজার ১৬৯ জনের প্রাণ গেছে করোনায়। দেশটিতে মোট আক্রান্ত ৪৫ লাখ ৯৫ হাজার ৩৩৫ জন। করোনা প্রতিরোধী ভ্যাকসিন অনুমোদনের ঘোষণা দেয়া রাশিয়ায় এখন পর্যন্ত ১১ লাখ ১৫ হাজার ৮১০ জন রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন ১৯ হাজার ৬৪৯ জন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *