সংশয় কাটছেনা শ্রীলঙ্কা সফর নিয়ে

খেলাধুলা

নিজস্ব প্রতিবেদক:
ব্যাটিং পরামর্শক নেই, স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরিরও আপাতত নেই আসার সম্ভাবনা। শ্রীলঙ্কা সফর কবে হবে? এবছর আদৌ হবে কিনা, তা নিয়েও আছে বড় রকমের সংশয়। এমন সব অনিশ্চয়তা নিয়ে মিরপুরে চলছে টাইগারদের স্কিল ট্রেনিং ক্যাম্প। তবে এলপিএল পিছিয়ে গেলে নভেম্বেরে হতে আরে টেস্ট সিরিজ, শোনা যাচ্ছে এমন গুঞ্জন।

লঙ্কা সফর নিয়ে প্রথম থেকেই ধোয়াশা। নাটকের দৃশ্যপট বদলাচ্ছে ক্ষনে ক্ষনে। তবে বিসিবির দেয়া সর্বশেষ আপডেট, পূর্ব নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী ২৭ সেপ্টেম্বর লঙ্কার বিমানে চড়ছে না টাইগাররা। কিন্তু দীর্ঘদিন আন্তর্জতিক ম্যাচের বাইরে থাকা বাংলাদেশ দলের সিরিজটাও তো মিস করা চলে না, তাই দুই বোর্ড এখনো চালিয়ে যাচ্ছে সমাধানের চেষ্টা।

যে লঙ্কা প্রিমিয়ার লিগ-এলপিএল শিডিউলের প্রভাব পড়ছে টাইগারদের সফরেও, সেটাও পিছিয়ে যাওয়ার আছে জোর সম্ভাবনা। নভেম্বরে হবে পাকিস্তান সুপার লিগের বাকি ম্যাচগুলো। তাই সেই দেশের খেলোয়াড়দের পাওয়া যাচ্ছে না ওই সময়ে। তাছাড়া ১৪ দিন কোয়ারেন্টিনের কঠোর নিয়মের কারণে অনেক বিদেশি খেলোয়াড়ও দেখাচ্ছেন অনাগ্রহ। নভেম্বরের পর কোয়ারেন্টিনের নিয়মে পরিবর্তন আনার কথা লঙ্কান প্রশাসনের। তাই তার পরেই চলে যেতে পারে এলপিএলের ফিকশ্চার।

সেই সুযোগটা কাজে লাগানোর কথা ভাবছে বাংলাদেশ আর শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও। এই পরিকল্পনা এগোলে নভেম্বরেই হবে টাইগারদের লঙ্কা সফর।

কিন্তু যে প্রস্তুতির জন্য লঙ্কাদের সাথে এতো দর কষাকষি, সেটা ঠিকঠাক হচ্ছে তো? ব্যাটিং কনসাল্টেন্ট ক্রেইগ ম্যানকমিলান চাকরি ছেড়েছেন। নতুন কারো নামও শোনা যায়নি এখনো। বুধবার ঢাকায় আসার কথা ছিল স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরির। দেখা নেই তারও। লঙ্কা সফরের দিনক্ষণ চূড়ান্ত না হলে কিউই লিজেন্ডের আসার সম্ভাবনাও কম। দুই কোচিং স্টাফকে ছাড়া টাইগারদের স্কিল ট্রেনিং থাকছে অপূর্নতা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *