“সকল অপপ্রচার ও মিথ্যাচারের দাঁতভাঙ্গা জবাব দিয়ে দেশব্যাপী টিকাদান কর্মসূচী শুরু করেছে সরকার”

সারাবাংলা

কুষ্টিয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, ‘বিরোধীরা কেবল বিরোধীতার স্বার্থে ভ্যাক্সিন নিয়ে নানা অপপ্রচার ও মিথ্যাচার করে চলেছেন। কিন্তু সর্বশেষ এটাই চরম সত্য প্রতিষ্ঠিত হয়েছে যে মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষন উদ্যোগের মাধ্যমে দেশে ভ্যাক্সিন এসেছে এবং পরিশেষে তা দেশবাসীর মধ্যে এই টিকাদান কর্মসূচী শুরু হয়েছে’। যখন থেকে দেশে টিকা নিয়ে আসার প্রক্রিয়া শুরু হয় তখন থেকেই দেশের কিছু বুদ্ধিজীবি, সুশীল সমাজ এবং কিছু রাজনৈতিক দল অত্যন্ত নেতিবাচক কথাবার্তা বলেছিলো, তাদের কাছ থেকে এমনও কথা শুনতে হয়েছিলো যে, এইবার করোনায় দেশের রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, এই দুর্যোগ মোকাবিলা করার সক্ষমতা সরকারের নেই, কিন্তু তাদের এই ধারণা, ইচ্ছা বা আকাঙ্খাকে মিথ্যা প্রমান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সাতে এই সংকট মোকাবিলা করেছেন, এরমধ্যেদিয়ে প্রমানিত হয়েছে যে, বুদ্ধিজীবি, সুশীল সমাজ এবং কিছু রাজনৈতিক দল যা বলেছিলেন তা শুধুমাত্র মিথ্যাচারের জন্যই মিথ্যাচার করেছেন’।

হানিফ আরও বলেন, ভ্যাক্সিন দেশে আসার পরও এরা মিথ্যাচার করে মানুষের মধ্যে ভয়ভীতি ঢুকিয়ে এক বিভ্রান্তির সৃষ্টি করে চলেছেন। তারা বলেছেন যে ভ্যাক্সিন দেশে এসেছে তা স্বাস্থ্যসম্মত নয়, এটা আগে প্রধানমন্ত্রীকে নিতে হবে, প্রমান করতে হবে এই ভ্যাক্সিনে কোন বিরুপ প্রতিক্রিয়া নেই ইত্যাদি ইত্যাদি। এই প্রচারনা চালিয়ে তারা মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে’।

রোববার বেলা সাড়ে ১১টায় ২৫০শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে কুষ্টিয়া জেলায় কোভিড-১৯র ভ্যাক্সিন বা টিকাদান কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধনকালে কুষ্টিয়া-৩ সদর আসনে সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি নিজে টিকা গ্রহণ করার পর মন্তব্য ব্যক্ত করে এসব কথা বলেন। হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. মোসা: নুরুন নাহার বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত টিকাদান কর্মসূচীতে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪এর সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন কুষ্টিয়া নাগরিক পরিষদের সভাপতি ডা. এমএম মুসতানজিদ, সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম সহ কুষ্টিয়া মেডিকেল কলেজের শিক্ষক-শিক্ষার্থী, হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীবৃন্দ ছাড়াও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *