সন্তান নিলেই ৮৫ লাখ টাকা আর্থিক সাহায্য!

সন্তান নিলেই ৮৫ লাখ টাকা আর্থিক সাহায্য!

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ার এক শহরে দম্পতিদের সন্তান নিতে উৎসাহিত করতে আর্থিক সাহায্যের নীতিমালা তৈরি করা হয়েছে। শহরে জনসংখ্যা বাড়াতে সন্তানের জন্ম দিলেই মোটা অঙ্কের এই আর্থিক সুবিধা দেয়া হবে।

ক্রমহ্রাসমান জনসংখ্যার বিরুদ্ধে লড়াই করার প্রয়াসে দক্ষিণ কোরিয়ার এই শহর বাসিন্দাদের মা-বাবা হওয়ার জন্য নতুন নীতি নিয়ে এলো।

স্থানীয় এক সংবাদ সংস্থা জানিয়েছে, দক্ষিণ কোরিয়া শহরের দক্ষিণ গিয়ংসাং প্রদেশের রাজধানী চাংওয়ান দম্পতিদের কমপক্ষে ৩টি সন্তান থাকলে প্রায় ৮৫ লাখ টাকার আর্থিক সাহায্য দেয়া হবে বাবা-মাকে। নতুন নীতি অনুসারে, শহরে বসবাসরত সদ্য বিবাহিত দম্পতিদের প্রায় ৮৫ লাখ পর্যন্ত ঋণ দেবে।

জানা গেছে, যদি কোনও দম্পতি একটি সন্তানের জন্ম দেয় তবে সম্পূর্ণ সুদ মুকুফ করা হবে। যদি দুটি সন্তানের জন্ম হয় তাহলে আসলের পরিমাণ কমে যাবে ৩০ শতাংশ। যদি ৩ সন্তানের জন্ম হয় তাহলে আসল ও সুদসহ পুরো টাকাই আর দিতে হবে না।

দক্ষিণ কোরিয়ার জন্মসংখ্যা মৃত্যুর হারের চেয়ে কম থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০২০ সালে দক্ষিণ কোরিয়ায় ২৭৫,৮১৫ জন জন্ম নেয় এবং ৩০৭,৭৬৪ জন মারা যায়। চ্যাংওয়নে কর্মকর্তারা আশঙ্কা করছেন যে জনসংখ্যা ১ মিলিয়নের নিচে নেমে যেতে পারে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *