সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ডি ভিলিয়ার্স

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটকে অনেক আগেই বিদায় বলে দিয়েছিলেন এবি ডি ভিলিয়ার্স । যদিও তাতে মিশে ছিল অভিমান। এরপর খেলে যাচ্ছিলেন বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটে। তবে এবার দাঁড়ি পড়ে গেল সেখানেও। সব ধরনের ক্রিকেটকেই বিদায় বলে দিলেন তিনি।

শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্টে এই সিদ্ধান্ত জানান তিনি। তাতেই দীর্ঘ ১৭ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারও শেষ দেখে ফেলল তার। দীর্ঘ ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টি টেস্ট, তার দ্বিগুণ ওয়ানডে, আর ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

অবসরের ঘোষণা দিতে গিয়ে তিনি বলেন, ‘অবিশ্বাস্য এক যাত্রা ছিল এটা। কিন্তু আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে নিয়েছি।’ তিনি আরও যোগ করেন, ‘আমি জানি এত কিছু সম্ভবই হতো না, যদি না আমার পরিবার,আমার বাবা-মা, আমার ভাই, আমার স্ত্রী ড্যানিয়েল এবং আমার সন্তানদের ত্যাগ স্বীকার না করতো।

আমি আমাদের জীবনের পরবর্তী অধ্যায়ের অপেক্ষায় আছি, যখন আমি সত্যিই আমার পরিবারকে প্রাধান্য দিতে পারব।আমি প্রত্যেক সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই প্রতিটি প্রতিপক্ষ, প্রত্যেক কোচ, প্রত্যেক ফিজিও এবং প্রত্যেক স্টাফ সদস্যকে, যারা আমার সঙ্গে একই পথের যাত্রী ছিলেন। সাউথ আফ্রিকা, ভারতে, যেখানেই আমি খেলেছি, সেখানেই সমর্থন পেয়েছি। যার কারণে আমি কৃতজ্ঞ।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *