সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিচ্ছেন তুষার ইমরান

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : জাতীয় দল থেকে ব্রাত্য হয়ে পড়েছিলেন বহু আগেই। সেই তুষার ইমরান অবশ্য দারুণ দাপটে খেলে যাচ্ছিলেন ঘরোয়া ক্রিকেটে। অবশেষে সেই ক্যারিয়ারেও দাঁড়ি দিয়ে দিচ্ছেন তিনি। আগামীকাল আনুষ্ঠানিকভাবে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলতে যাচ্ছেন তিনি।

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ রান তার। সর্বোচ্চ সেঞ্চুরির কীর্তিও আছে তারই নামের পাশে। চলতি এনসিএলেও আছে তার সেঞ্চুরি। এতকিছুর পরেও অবশ্য জাতীয় দলের চৌকাঠ তার জন্য ছিল দূর আকাশের তারা। সেজন্যেই সেই শতকের পরই শত অভিমান ঝরে পড়েছিল তার কণ্ঠে। বলেছিলেন, ‘এখন আর ইচ্ছে (জাতীয় দলে ফেরার) কাজ করে না। আমি গত কয়েক মৌসুম অনেক রান করেও টেস্ট দলে ডাক পাইনি। এভাবে খেলে কী লাভ বলুন? এর চেয়ে ভালো সম্মান থাকতে থাকতে চলে যাই। এই মৌসুমে আমি এক হাজার রান করলেও লাভ নেই। খেলে কী করব। হয়তো কিছু টাকা পাব। কিন্তু টাকার চেয়ে তো সম্মান বড়।’

আগামীকাল রোববার বিকেএসপিতে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ডে ঢাকা বিভাগের বিপক্ষে চারদিনের ম্যাচেই ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন তিনি। তবে চোটের কারণে ম্যাচটিতে খেলা হবে না তার। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ থেকে তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হবে আগামীকাল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *