সব সময়ের ট্রেন্ড ‘স্কার্ট’

লাইফ স্টাইল

ডেস্ক রিপোর্ট: সময়ের সঙ্গে ফ্যাশনে নানা পরিবর্তন আসে, এটাই ফ্যাশনের ধারা। কিন্তু, স্কার্ট সবসময়ের জন্য জনপ্রিয় ফ্যাশন ট্রেন্ড। বিশেষ করে যারা ঢিলেঢালা পোশাক পরতে পছন্দ করেন তাদের জন্য স্কার্টের কোনো বিকল্প নেই। মিনি, মিডিয়াম কিংবা লং সবক্ষেত্রেই স্কার্ট মানানসই।

এ সময়ে লম্বা স্কার্টের চল বেশি দেখা যাচ্ছে এবং এগুলোর ঘেরে বিভিন্ন নকশার কাজ থাকে। সাধারণত যে কোনো ধরনের চেহারার সঙ্গে খুব সহজেই স্কার্ট মানিয়ে যায়। তবে, স্কার্ট পরতে হলে সময়কে গুরুত্ব দিয়ে ধরন বেছে নিতে হবে।

ফ্যাশন ডিজাইনার সাদিয়া জাফর বলেন, যারা স্কার্ট পছন্দ করেন এবং স্কার্ট পরে বিয়ে বাড়ি বা আড্ডায় যেতে চান তাদের অবশ্যই টপের বিষয়টিও মাথায় রাখতে হবে। স্কার্টের ধরন অনুযায়ী টপ বেছে নিতে হবে। যেমন- ভারি কাজের স্কার্টের সঙ্গে সলিড রঙের টপ মানিয়ে যায়। চাইলে টপের হাতার নকশায় নতুনত্ব আনা সম্ভব। হাতার নকশা যে কাউকে আরও আকর্ষণীয় করে তুলবে।

‘আবার একই ডিজাইনের টপ এবং স্কার্ট অনেকের পছন্দ। সেটা হতে পারে প্রিন্টের কিংবা হাতে কাজ করা। যে কোনো অনুষ্ঠানে এ ধরনের স্কার্ট মানিয়ে যায়। চাইল স্কার্টের সঙ্গে ফতুয়া বা চোলি কাটের ব্লাউজ পরা যেতে পারে। আবার টি-শার্টের সঙ্গে স্কার্ট অনায়সে মানিয়ে যাবে,’ যোগ করেন তিনি।

বিউটিশিয়ান কাজী আফরিন বলেন, ‘সাজকে আরও আকর্ষণীয় করতে স্কার্টের রঙের সঙ্গে মিলিয়ে হাতে ব্রেসলেট এবং কানে দুল পরা যেতে পারে। আর চুলে থাকবে খুবই সাধারণ বাঁধন। তবে, কোনো জমকালো অনুষ্ঠানে গেলে এসবের সঙ্গে গলায় নেকলেস ও কপালে টিকলি পরা যেতে পারে। তাহলে সাজে আসবে গর্জিয়াস লুক।’

স্কার্টের কাপড় হিসেবে হালকা সুতি কাপড় বেছে নিতে হবে। তাহলে গরমের জন্য আরামদায়ক হবে। তবে, কেউ চাইলে খাদি, মসলিন, ডেনিম, সার্টিন ও পপলিনের স্কার্টও বেছে নিতে পারেন।

রঙের ক্ষেত্রে হালকা রঙ বেছে নেওয়াটা ভালো হবে। এটাই আমাদের দেশে বেশি চলে। যেমন- বাদামি, হালকা সবুজ, আকাশি, হালকা গোলাপি ইত্যাদি। তবে, উজ্জ্বল রঙের স্কার্টও বাজারে পাওয়া যায়।

ফ্যাশন ডিজাইনার কাশফিয়া আফরিন বলেন, আমাদের দেশের বিভিন্ন ফ্যাশন হাউজে বিভিন্ন ডিজাইনের স্কার্ট পাওয়া যায়। আর এসবের জন্য ব্লাক প্রিন্ট, টাইডাই, সুতার কাজ এবং কাপড়ের ডিজাইনের সঙ্গে পুঁতি ও ফিতা দিয়ে ডিজাইন করা হচ্ছে। এছাড়াও পুঁতি, লেসের ও সিক্যুইনের ব্যবহার বেড়েছে। এছাড়া, কাঁথা ফোঁড়, এমব্রয়ডারি এবং ফুলেল প্রিন্টের স্কার্টও এখন পাওয়া যায়। বর্তমানে ঝুল কাটিং স্কার্টের পাশাপাশি ফিশ স্কার্ট ও ঢোলা স্কার্ট বেশ জনপ্রিয়।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *