সরকার নিজেই ভয়াবহ পরিস্থিতি ডেকে আনছে : আবদুর রব

রাজনীতি

অনলাইন ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে সশস্ত্র হামলা চালিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৩৫ জন আহত এবং খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো চালুর দাবিতে রাজপথ অবরোধকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২০ জন আহত হওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।
মঙ্গলবার এক বিবৃতির মাধ্যেমে এ নিন্দা জানান দলটির সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার।
বিবৃতিতে আরও বলা হয়, সরকার নিজেই ভয়াবহ পরিস্থিতি ডেকে আনছে। আন্দোলন সংগ্রামের ন্যায়সঙ্গত অধিকারকে স্তব্ধ করার খেসারত সরকারকেই দিতে হবে।
ভিন্নমত-পথকে নিধন করা, উচ্ছেদ করা ও কর্তন করার পরিণতি ভয়াবহ হতে বাধ্য। বেআইনিভাবে রাষ্ট্রশক্তি প্রয়োগ করে হত্যা নির্যাতন সংঘঠিত করে, জনগণের আকাঙ্ক্ষাকে পদদলিত করে দীর্ঘদিন ক্ষমতার মসনদ ধরে রাখা যায় না। বিদ্যমান সরকারকে অবশ্যই ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে।
বিবৃতিতে সভা-সমাবেশ ও ন্যায় সঙ্গত আন্দোলন-সংগ্রামে সকল ধরনের হামলা মামলা বন্ধ ও পাটকল শ্রমিকদের ন্যায় সঙ্গত দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *