মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
ছেলে-মেয়েরা ফেল করবে কেন মনোযোগ দিয়ে পড়তে হবে ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না : প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন : শেখ হাসিনা বিশ্ব শান্তি রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে বাংলাদেশের নারীরা : প্রধানমন্ত্রী খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সচিবদের প্রতি নির্দেশনা প্রধানমন্ত্রীর ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের সবাই ফেল পাসের হার ও জিপিএ ৫ এ এগিয়ে মেয়েরা এসএসসি ও সমমানে পাসের হার প্রায় ৮৭ শতাংশ এসএসসির ফল প্রকাশ বিবি বিদেশী সংস্থাগুলোকে এবং ইজেডের জেভিগুলোকে টাকায় ঋণ নেয়ার অনুমতি দিয়েছে হোয়াটসঅ্যাপে কাউকে ব্লক না করে বিরক্তিকর পরিস্থিতি সামলানোর উপায় কৃষি কাজে পুরুষের সমান মূল্যায়ন চান নারীরা পিত্তথলির পাথরের চিকিৎসা : যা জানা জরুরি পুলিশের প্রতি ডিএমপি কমিশনার “বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট : বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন ভারতের ‘প্রতিবেশী প্রথম’ নীতিতে বাংলাদেশ বিশেষ স্থান দখল করে আছে : মুর্মু বিএনপি আমাদের দেশের অতিথি পাখি : তথ্যমন্ত্রী  গুলিস্তান রেড জোনে উচ্ছেদ অভিযান, ৫ দোকানিকে কারাদণ্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে বয়সের বাধা রাখতে চাই না : শিক্ষামন্ত্রী কোরিয়দের হৃদয় ভেঙে টিকে রইল ঘানা লকডাউনবিরোধী বিক্ষোভের পর সাংহাইয়ে কড়া নিরাপত্তা অনন্যা ডাকলেও ‍মুখ ফিরিয়ে নিলেন শাহরুখ পুত্র জয়পুরহাটে ৫০ হেক্টর জমিতে এবার তিলের চাষ হয়েছে দুর্ভিক্ষ যাতে কখনই বাংলাদেশের ক্ষতি করতে না পারে সেজন্য আগে থেকে কাজ করুন : সচিবদের প্রতি প্রধানমন্ত্রী দেশপ্রেমিক নেতা হিসেবে মোহাম্মদ হানিফ মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন আজীবন : প্রধানমন্ত্রী মোহাম্মদ হানিফ তার কর্মের মাধ্যমে জনগণের হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন : রাষ্ট্রপতি টুঙ্গিপাড়ায় ২০ জেলার ইজতেমা : জাতির পিতার সমাধিতে মুসল্লিরা শেখ হাসিনা সফটওয়্যার পার্ক আইটি খাতে বিনিয়োগ বাড়াবে অনলাইনে ৬৪ শতাংশ নারী হয়রানির শিকার রণবীর সিং চড়েন অ্যাস্টন মার্টিনে

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

অনলাইন ডেস্ক :
মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২, ৫:২২ অপরাহ্ন

ঢাকা প্রতিদিন কর্পোরেট কর্ণার ডেস্ক : ২০১৮-১৯ অর্থবছরের জন্য সবচেয়ে বেশি রপ্তানি পদক পেয়েছে দেশের শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ। কৃষি প্রক্রিয়াজাত, প্লাস্টিক ও লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য রপ্তানিতে অনবদ্য ভূমিকা রাখায় এ গ্রুপকে স্বর্ণসহ ছয়টি রপ্তনি পদক দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

এ বছর ৭১টি কোম্পানি রপ্তানি পদক পেয়েছে। এর মধ্যে প্রাণ-আরএফএল’র প্রতিষ্ঠানই রয়েছে ৬টি।
এর আগে ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছরে ৫টি করে রপ্তানি পদক পায় প্রাণ-আরএফএল। তবে এবার পদক সংখ্যায় আগের সংখ্যাকেও ছড়িয়ে যায় এ শিল্প গ্রুপ। এছাড়া রপ্তানিকারক হিসেবে এ নিয়ে টানা ১৮ বার সেরা রপ্তানিকারকের পুরস্কার পেয়েছে প্রাণ-আরএফএল।

মঙ্গলবার রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ২০১৮-১৯ অর্থবছরের রপ্তানি পদক তুলে দেন।

গতবারের মতো এবারো এগ্রো প্রসেসিং খাতে (তামাকজাত পণ্য ব্যতীত) তিনটি পুরস্কারই পেয়েছে প্রাণ। এ খাতে প্রাণ ডেইরি লিমিটেড স্বর্ণপদক, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য ও প্রাণ ফুডস লিমিটেড ব্রোঞ্জপদক অর্জন করেছে।

অপরদিকে প্লাস্টিক পণ্য রপ্তানিতে রৌপ্য ও ব্রোঞ্জপদক পেয়েছে যথাক্রমে আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিক লিমিটেড ও বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড। পাশাপাশি লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য রপ্তানিতে ব্রোঞ্জপদক পেয়েছে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

প্রাণ ডেইরির পক্ষে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, প্রাণ এগ্রো’র পক্ষে গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, প্রাণ ফুডসের পক্ষে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, রংপুর মেটালের পক্ষে আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল, ডিউরেবল প্লাস্টিকের পক্ষে কোম্পানির নির্বাহী পরিচালক তৌকিরুল ইসলাম এবং বঙ্গ প্লাস্টিকের পক্ষে কোম্পানির নির্বাহী পরিচালক মোহাম্মদ কাজী আব্দুল কাইয়ুম বাণিজ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।
ঢাকা প্রতিদিন/এআর


এই বিভাগের আরো খবর