সর্বোচ্চ গোল দাতার তালিকায় শীর্ষে রোনালদো

খেলাধুলা

ক্রীড়া ডেস্ক: ইতালিয়ান কাপের সেমিফাইনালের প্রথম পর্বে লেগে ইন্টারমিলানকে রোনালদোর জোড়া গোলে হারিয়ে ফাইনালে উঠার রাস্তাটা আরেকটু প্রশস্ত করেছে জুভেন্টাস।

আর সেই সঙ্গে জাতীয় দল এবং ক্লাব মিলিয়ে মোট ৭৬৩টি গোল করার মাধ্যমে অবস্থান করছেন ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলকারীর তালিকার শীর্ষে। তাই বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোষণা করে নিজেদের সাবেক মহাতারকাকে অভিবাদন জানাতে ভোলেনি স্পেনের ঐতিহ্যবাহী ক্লাব রিয়াল মাদ্রিদ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের সাবেক এই তারকাকে অভিনন্দন জানিয়েছে রিয়াল। এই গোলগুলোর সিংহভাগই এসেছে রিয়াল মাদ্রিদে খেলাকালে! এমনকি রিয়ালের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হয়েই জুভেন্টাসে যোগ দিয়েছিলেন রোনালদো। রিয়ালের অভিনন্দনবার্তায়ও সেটা ফুটে উঠেছে, ‘আমাদের ক্লাবের ইতিহাসের ও বর্তমানে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদোকে অভিনন্দন!’

সিআর সেভেনের করা ৭৬৩ গোলের মধ্যে জাতীয় দলের জার্সিতে আছে ১০২টি গোল। এদিকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা বিকানের গোল সংখ্যা ৭৫৯টি। ‘১৯৩০ ও ৪০’ এর দশকে মাঠ মাতিয়েছিলেন বিকান। সে সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তাই অনেক বিতর্কও আছে। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেওয়া আছে ৭৫৯টি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *