সাংবাদিককে সমর্থন জানিয়ে ‘রোজিনার সাথে নাট্যযাত্রা’

বিনোদন

ডেস্ক রিপোর্ট: পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য সচিবের অফিস স্টাফদের অসদাচরণ ও গ্রেফতারের প্রতিবাদে উত্তাল সারাদেশ। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তার মুক্তির দাবিতে প্রতিবাদ করছে। এবার রোজিনার পাশে দাঁড়িয়েছে নাট্য সংগঠন প্রাচ্যনাট। এই সাংবাদিককে সমর্থন জানিয়ে ‘রোজিনার সাথে নাট্যযাত্রা’ শিরোনামে পথযাত্রার উদ্যোগ নিয়েছে তারা।

আজ বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৪টায় সচিবালয়ের সামনে থেকে এই পথযাত্রা শুরু হয়ে শাহবাগে গিয়ে শেষ হবে। ২ কিলোমিটারের এই নাট্যযাত্রায় অংশ নেবেন নাট্যকর্মীরা। প্রাচ্যনাট থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একটা অস্বস্তিকর সময় যাচ্ছে অরাজকতার হাত ধরে। রুচি স্বাস্থ্যহীনতায় ভুগছে মানুষ, প্রদর্শন করছে নিজের পেশীশক্তি। অসামজস্যতা নিয়ে প্রশ্ন করতে গেলে আপনিও প্রশ্নের মুখোমুখি হন- এসব জানার আপনি কে? চুপ থাকেন, নিজেরটা বুঝে নেন, আর চোখ বুজে থাকেন। আপনি যদি না মানেন অপশক্তি আপনার টুটি চেপে ধরে আপনার কণ্ঠ রোধ করবে। এসব অপশক্তি যতবার টুটি চেপে ধরবে ততবারই কণ্ঠ দ্বিগুণ চিৎকার করে উঠবে। আমারও চিৎকার করতে চাই রোজিনার জন্য, চিৎকার করতে চাই দুর্নীতি বন্ধ করার জন্য।

নাট্যকর্মীসহ প্রাচ্যনাটের সব বন্ধুদের স্বাস্থ্যবিধি মেনে এই নাট্যযাত্রায় অংশ নিয়ে রোজিনার জন্য সংহতি জানাতে এবং সকল প্রকার দুর্নীতিকে না বলতে আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ১৭ মে পেশাগত দায়িত্ব পালনের জন্য সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সেখানে ৫ ঘণ্টারও বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয়। পরে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনে তার নামে মামলা দেওয়া হয়।

এই মামলায় ১৮ মে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে রোজিনাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বৃহস্পতিবার (২০ মে) তার জামিন শুনানি হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *