সাংবাদিক শাহীন রেজা নূরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

জাতীয়

ডেস্ক রিপোর্ট: শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে, বিশিষ্ট সাংবাদিক, প্রজন্ম-৭১ এর সাবেক সভাপতি শাহীন রেজা নূরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার পাঠানো এক শোকবার্তায় মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গণআন্দোলনে শাহীন রেজা নূরের ভূমিকা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মরহুমের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। গতকাল শুক্রবার কানাডার ভ্যাংকুভারের একটি হাসপাতালে মারা যান শাহীন রেজা নূর। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

দৈনিক ইত্তেফাকের সাবেক বার্তা সম্পাদক শাহীন রেজা নূর বেশ কিছু দিন ধরে কানাডায় বসবাস করছিলেন। ‘প্রজন্ম একাত্তর’ গড়ে তোলায় নেতৃত্বদাতা শাহীন রেজা নূর জামায়াত নেতা আলী আহসান মো. মুজাহিদের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে সাক্ষী ছিলেন।

মাগুরার শালিখা থানার শরশুনা গ্রামে শাহীন রেজা নূরের জন্ম ১৯৫৪ সালের সেপ্টেম্বর। তারা বাবা শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর রাজাকার, আলবদর ও আল শামসদের সহযোগিতায় পাকিস্তানি সেনাবাহিনীর বুদ্ধিজীবী নিধনযজ্ঞের শিকার হয়েছিলেন তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *