সাঈদ খোকনের তিন প্রতিষ্ঠানসহ ৮টি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ

জাতীয় রাজনীতি

ডেস্ক রিপোর্ট: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন, তার স্ত্রী ফারহানা আলম, বোন শাহানা হানিফ ও মা ফাতেমা হানিফের মোট ৮টি ব্যাংক হিসাব ফ্রিজের (অবরুদ্ধ) নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস আজ (সোমবার) এ আদেশ দেন।

আদালতে দুদকের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে।

যে ৮টি ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ দেওয়া হয়েছে তার মধ্যে সাঈদ খোকনের ব্যবসা প্রতিষ্ঠানের ৩টি অ্যাকাউন্ট রয়েছে। এছাড়া তার মা ফাতেমা হানিফের একটি, বোন শাহানা হানিফের দুটি ও স্ত্রী ফারহানা আলমের দুটি অ্যাকাউন্ট রয়েছে।

সূত্র জানায়, রোববার (২৭ জুন) তদন্ত কর্মকর্তা জালাল উদ্দিন আহমেদ দুদকের উপপরিচালক ব্যাংক অ্যাকাউন্টগুলো অবরুদ্ধের আবেদন করেন। এরপর বিচারক আবেদন মঞ্জুর করেন।

তদন্ত কর্মকর্তা তার আবেদনে বলেন, ওই ব্যাংক হিসাবগুলোতে অস্বাভাবিক  বিপুল পরিমাণ অর্থ লেনদেন করা হয়েছে। অভিযোগটি সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ব্যাংক হিসাবগুলো থেকে যেন অর্থ উত্তোলন, স্থানান্তর বা হস্তান্তর করা না যায়, সে বিষয়টি নিশ্চিত করতে ব্যাংক হিসাবগুলো জরুরি ভিত্তিতে অবরুদ্ধ করা প্রয়োজন।

আবেদনে তিনি আরও বলেন, অভিযুক্তরা ওই ব্যাংক হিসাবের অর্থ স্থানান্তর করতে চেষ্টা করেছেন; যা তদন্তে উঠে এসেছে। অভিযোগ নিষ্পত্তি পর্যন্ত উক্ত অস্থাবর সম্পত্তি স্থানান্তর বা হস্তান্তর হয়ে গেলে রাষ্ট্রের ব্যাপক ক্ষতির কারণ হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *