সাকিব-মুশফিক-মুস্তাফিজদের দেখে শিখতে চান রাচিন

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : বিশ্ব ক্রিকেটে বেশ নামডাক আছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। তাদের মতো ফ্রাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত মুখ না হলেও তারকা খ্যাতি কম নয় মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমদের। ঘরের মাঠে টাইগার ক্রিকেটারদের বিধ্বংসী রূপ দেখেছে ক্রিকেট বিশ্ব। নিউজিল্যান্ড দলের তরুণ অলরাউন্ডার রাচিন রবীন্দ্র বলছেন, সাকিব-মুশফিক-মুস্তাফিজদের দেখে শিখতে চান।

ক্রিকেট নিউজিল্যান্ডের দেওয়া এক ভিডিও বার্তায় রাচিন বলেন, ‘সম্প্রতি তারা (বাংলাদেশ) অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে। সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিক, মুস্তাফিজের মতো বিশ্বমানের ক্রিকেটার আছে তাদের। সত্যিই দারুণ কিছু ক্রিকেটার তাদের আছে। তাদের কাছ থেকেও আমরা শিখতে পারি এবং বুঝতে পারি যে নিজেদের কন্ডিশনে তারা কী করে। আশা করি তাদের দেশে শিখে আমাদের খেলায় তা কাজে লাগাব।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ২৪ আগস্ট বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড দল। তিনদিনের কোয়ারেন্টাইন শেষে ২৭ আগস্ট থেকে শুরু করেছে অনুশীলন পর্ব। আগামী ১ সেপ্টেম্বর প্রথম ম্যাচ। বাকি ৪টি খেলা হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।

২১ বছর বয়সী রাচিনের এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি। বাংলাদেশ সিরিজেই কাঙ্ক্ষিত ক্যাপ পেয়ে যেতে পারেন এই অলরাউন্ডার। লাল-সবুজের দেশে এর আগে অবশ্য একবার এসেছিলেন রাচিন। ২০১৬ সালে যুব বিশ্বকাপ খেলতে। মিরপুরে ভারতের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলেন তিনি। সে ম্যাচে বল হাতে ২ উইকেট পেলেও ব্যাটিংয়ে সুবিধা করতে পারেননি।

নিজের অভিষেক নিয়ে ভারতীয় বংশোদ্ভূত রাচিন জানালেন, ‘নিউজিল্যান্ডের হয়ে খেলতে পারা সবসময়ই দারুণ। অভিষেক হলে তা হবে অবিশ্বাস্য। তবে আশা করি আমরা দল হিসেবে জিতব এবং শিখব। প্রতিটি দিন ধরে তাই এগোতে হবে। যদি খেলি, তাহলে চাওয়া থাকবে দলে অবদান রাখার এবং দলকে জেতানোর।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *