সাতক্ষীরায় করোনায় নতুন শনাক্তের হার ৪৩ শতাংশ

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: সাতক্ষীরায় করোনায় ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া সাতক্ষীরা মেডিকেল কলেজ ডেলিগেট হাসপাতালে করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১১৬ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। শতকারা আক্রান্তের হার দাঁড়িয়েছে ৪৩ দশমিক ১০ শতাংশে।

বর্তমানে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১২৯ জনের মধ্যে ২০ জন করোনা পজেটিভ রোগী আছে। এর বাইরে সাতক্ষীরা সদর হাসপাতালে আরও ৩ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসা নিচ্ছে।

করোনার শুরু থেকে এ পর্যন্ত সাতক্ষীরায় ২ হাজার ৯০৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬০ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছে আরও ২৬৬ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতাল ও বাসা বাড়িতে মোট ৮৭৭ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছে।

এদিকে জেলা প্রশাসনের দেওয়া ৫ জুন থেকে চলমান লকডাউন তৃতীয় দফায় বাড়িয়ে ২৪ জুন করা হয়। কঠোর বিধি-নিষেদের মধ্যদিয়ে চলছে চলমান লকডাউন। করোনার উর্ধমুখী হওযায় লকডাউন বাস্তবায়নে পুলিশ শহরের মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে। স্বাস্থ্যবিধি মেনে বাড়িতে থাকার জন্য আহ্বান করছেন পুলিশ প্রশাসন। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। স্থানীয় হাট-বাজার গুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোনভাবে স্বাস্থ্য-বিধি মানছে না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে জেলা প্রশাসন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *