সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

জাতীয় শিক্ষা

ডেস্ক রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ (শনিবার) সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। চলবে বেলা ১১টা পর্যন্ত

অধিভুক্ত সাত কলেজের সাতটি কেন্দ্রসহ মোট ১৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবার সাত কলেজের বিজ্ঞান ইউনিটে মোট ৬ হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪১ হাজার ৯৪টি।

দ্বিতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট চলায় ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীরা। কেন্দ্রে প্রবেশের আগে নারগিস আফরিন নামের এক শিক্ষার্থী বলেন, আমি উত্তরা থেকে এসেছি। ভোর থেকে এক ঘণ্টা অপেক্ষা করে একটা সিএনজি পেয়েছি। তাও আবার ভাড়া অনেক বেশি নিয়েছে।

ঢাকা কলেজ কেন্দ্রে কথা হয় কলেজটির শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদারের সঙ্গে। সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে তিনি বলেন, পরীক্ষা গ্রহণের সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা হলে প্রবেশ করছে। এছাড়া কেন্দ্রে প্রবেশের সময় সকল পরীক্ষার্থীর হ্যান্ড স্যানিটাইজের ব্যবস্থা করেছি। আইনশৃঙ্খলাসহ সার্বিক ব্যবস্থাপনার বিষয়ে আমাদের সর্বোচ্চ প্রস্তুতি রয়েছে।

এর আগে বৃহস্পতিবার সাত কলেজের বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *