সামাজিক দূরত্ব মেনে ফুটবল খেলতে গিয়ে ৩৭ গোলে পরাজয়

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:

করোনার উদ্বেগ কাটিয়ে ক্রিকেটের অনেক আগেই ফুটবল শুরু হয়েছে ইউরোপের বিভিন্ন দেশে। যদিও করোনা পরবর্তী সময়ে সেই ফুটবলের ক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মাঠে দর্শক প্রবেশের অনুমতি যেমন নেই তেমনি রিজার্ভ ফুটবলাররা বসে থাকবেন গ্যালারিতে- এইরকম বেশ কিছু নিয়ম-নীতি রয়েছে। কিন্তু যেহেতু ফুটবল বডি কনট্যাক্ট গেম তাই সেখানে সামাজিক দূরত্বের বিধি মানা সম্ভব নয়।

কিন্তু ফুটবলে যদি সেই সামাজিক দূরত্বের বিধি মানতেই হয়! তাহলে কেমন হবে? সামাজিক দূরত্বের বিধি মেনে ফুটবল খেলতে গিয়ে জার্মানির একটি ক্লাব এক, দুই নয়, গুনে গুনে ৩৭ গোল হজম করল।

করোনাভাইরাসের আবহে লকডাউনের পর জার্মানিতেই প্রথম পেশাদার ফুটবল শুরু হয়েছিল। সেই জার্মানিতেই এবার করোনার সামাজিক দূরত্বের বিধি মানতে গিয়ে নজির গড়ল এগারো নম্বর ডিভিশনের দল রিপডর্ফ।

সামাজিক দূরত্ব বিধি মেনে ফুটবল খেলেছে তারা। আর সেই সুযোগটা কাজে লাগিয়েছে প্রতিপক্ষ এসভি হোল্ডেনস্টেড। ৩৭ গোল দিয়েছে তারা রিপডর্ফকে। আসলে সামাজিক দূরত্বের বিধি মানতে গিয়ে মাঠজুড়ে অনেকটাই ফাঁকা জায়গা তৈরি হয়েছিল। আর তাই কার্যত ফাঁকা মাঠে গোল দেওয়ার মতো কাজটা অনেকটাই সহজ হয়ে গিয়েছে হোল্ডেনস্টেডেরও।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *