সামান্য উন্নতি সৌমিত্রের, হাসপাতালে যেতে পারেন মমতা, চিকিৎসার খরচ বহন রাজ্যের

বিনোদন

বিনোদন ডেস্ক : সামান্য হলেও উন্নতি হয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার। মঙ্গলবার হাসপাতাল সূত্রে এমনই খবর মিলেছে। তারইমধ্যে প্রবীণ অভিনেতাকে দেখতে মঙ্গলবার দক্ষিণ কলকাতার ওই বেসরকারি হাসপাতালে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গত ৬ অক্টোবর ওই বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে সৌমিত্রবাবুকে। তারপর থেকেই হাসপাতালে আছেন কোটি-কোটি মানুষের প্রিয় ‘ফেলুদা’। হাসপাতালে ভরতি হওয়ার আগেরদিন তাঁর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তারইমধ্যে শুক্রবার সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার অবনতি হয়। মূত্রথলিতে সংক্রমণ হয়েছে বলে জানানো হয়। পরে দ্বিতীয় প্লাজমা থেরাপির পর তাঁর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়।

তবে সোমবার রাতের দিক থেকে প্রবীণ অভিনেতাকে সেই বাইপ্যাপ ভেন্টিলেশনে রাখা হয়। মঙ্গলবার দুপুরের দিকে হাসপাতালের সূত্রে খবর পাওয়া যায়, সৌমিত্রবাবুকে ইনটেনসিভ ভেন্টিলেশনে (পুরোপুরি যন্ত্রনির্ভর) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। তবে পরে অপর একটি সূত্রের তরফে দাবি করা হয়, আপাতত স্থিতিশীল আছে সৌমিত্রবাবুর শারীরিক অবস্থা। কিছুটা উন্নতি হয়েছে শারীরিক অবস্থার। রাতে ঘুম হয়েছে। তবে এখনও সংকট কাটেনি। অস্থিরতা এবং আচ্ছন্নতা আছে। আগামিকাল (বুধবার) তাঁর আবার করোনা পরীক্ষাও হতে পারে।

এদিকে সূত্রের খবর, সৌমিত্রবাবুর চিকিৎসার যাবতীয় খরচ বহন করছে রাজ্য। প্রাথমিকভাবে পরিবারের তরফে চিকিৎসার যে অর্থ দেওয়া হয়েছিল, তা ইতিমধ্যে হাসপাতাল কর্তৃপক্ষ ফিরিয়ে দিয়েছে বলে সূত্রের খবর।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *