রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন বিআরটিসির অপপ্রচারকারীদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা আমি শাকিবের চেয়ে বেশি শিক্ষিত, বলার পর ব্যাখ্যা দিলেন জায়েদ খান কোন খাবারের সঙ্গে পেঁপে খাওয়া ঠিক নয় বিআরটিসির অপপ্রচারকারীদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিজয় দিবস সম্মাননা পেলেন ৭ জন বীর মুক্তিযোদ্ধা ও ৪ জন বিশিষ্ট নারী ব্যক্তিত্ব নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয় : ওবায়দুল কাদের রাজধানীসহ বিভিন্ন স্থানে ২৬৩টি যানবাহনে আগুন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত : ফায়ার সার্ভিস এদেশে যা কিছু অর্জন বঙ্গবন্ধুর আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে : আমু নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয় : ওবায়দুল কাদের ফরিদপুরে কয়েকদিনের বৃষ্টিতে পিয়াজ চাষের জমিতে পানি জমায় চাষীদের দু:চিন্তা পটুয়াখালী দশমিনায় অবরোধের পক্ষে ছাত্রদলের মশাল মিছিল ঝালকাঠিতে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ৩, আহত ৬ বিএনপিই দেশের প্রথম কিংস পার্টি, সুবিধাবাদী বুদ্ধিজীবীদের মুখোশ উন্মোচিত : তথ্যমন্ত্রী ইন্ডিপেন্ডেন্ট স্কুলের ১০ বছর পূর্তি ও বার্ষিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোরগঞ্জে শিশু অপহরণ মামলায় আসামি গ্রেফতার জামালপুর ৫ আসনে আওয়ামী লীগের প্রার্থীর দুঃখ প্রকাশ মির্জা ফখরুলের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল জাতীয় পার্টির সঙ্গে সুষ্ঠু নির্বাচন ও রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়েছে: ওবায়দুল কাদের দুস্কৃতিকারী ও আগুনসন্ত্রাসীদের বিরুদ্ধে গণমাধ্যমকর্মীরা একযোগে সোচ্চার হোন : তথ্যমন্ত্রী সৌদি আরবের সঙ্গে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল অপারেশন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর কুয়াকাটায় বিপুল পরিমান নিষিদ্ধ জাল উদ্ধার চট্টগ্রাম নগরে অবৈধ ও মেয়াদোত্তীর্ণ যানবাহন চলাচল বন্ধের দাবি জাপা নেতা নিউটনের পিতার ইন্তেকাল, দাফন সম্পন্ন ফরিদপুরের সালথায় আমন ধানের বাম্পার ফলন নেতৃত্ব অন্যের হাতে চলে যাওয়ার ভয়ে নির্বাচন চায় না তারেক জিয়া: কৃষিমন্ত্রী ডিসেম্বর মাসের টিসিবির পণ্য বিক্রি শুরু আগামীকাল বিএনপি চরম মানবাধিকার লঙ্ঘনকারী : তথ্যমন্ত্রী জাসদ মনোনীত ৭৯ জন প্রার্থী বৈধ প্রার্থী হিসাবে ঘোষিত

সারা দেশের আদালতে নিরাপত্তা জোরদারের নির্দেশ

অনলাইন ডেস্ক :
রবিবার, ২০ নভেম্বর, ২০২২, ৫:১৫ অপরাহ্ন

ঢাকা প্রতিদিন প্রতিবেদক : দেশের সব আদালতের নিরাপত্তা জোরদার করতে নির্দেশ দিয়েছে সুপ্রিমকোর্ট প্রশাসন। ২০ নভেম্বর রোববার সুপ্রিমকোর্টের মুখপাত্র ও আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানান। তিনি বলেন, দেশের সব আদালতের নিরাপত্তা জোরদার করতে প্রশাসনকে নির্দেশ দেয়া হয়। প্রধান বিচারপতির নির্দেশে সুপ্রিমকোর্ট প্রশাসন থেকে সারাদেশের অধস্তন আদালতগুলোতে নিরাপত্তা জোরদারের নির্দেশনা পাঠানো হয়েছে। যেন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে।

জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফীন দীপন হত্যা মামলায় আদালতে আনার পর আজ দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশের চোখে-মুখে গ্যাস স্প্রে করে পালিয়ে যায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য। দুপুরে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিজেএম আদালত ফটকের সামনে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের প্রধান পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে তাদের সহযোগীরা ছিনিয়ে নিয়েছে। একটি মামলায় শুনানি শেষে আদালত থেকে হাজতখানায় নেয়ার পথে দুই জঙ্গির সহযোগীরা হাজতখানা পুলিশের চোখে স্প্রে ছিটিয়ে, কিল-ঘুষি মেরে তাদের ছিনিয়ে নেয়। এরপর তারা দু’টি মোটরসাইকেলে করে রায়সাহেব বাজার মোড়ের দিকে পালিয়ে যান।

গত বছরের ১০ ফেব্রুয়ারি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় ৮ আসামির মৃত্যুদন্ডাদেশ দেয় আদালত। ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল এ রায় দেয়। দন্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবের নাম রয়েছে।

২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেদিন বিকেলে তার স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি দক্ষিণের সহকারি পুলিশ কমিশনার ফজলুর রহমান। চার্জশিটে আটজনকে অভিযুক্ত এবং ১১ জনকে অব্যাহতি দেয়া হয়।
ঢাকা প্রতিদিন/এআর


এই বিভাগের আরো খবর