সালথায় পুলিশ কনস্টেবল নিয়োগ সংক্রান্ত মতবিনিময়

সারাবাংলা

সালথা (ফরিদপুর) প্রতিনিধি
ফরিদপুরে নতুন নিয়মে সাতটি ধাপ অতিক্রম করে ও স্বচ্ছতার মাধ্যমে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সংক্রন্তে সালথায় সাংবাদিক ও জনপ্রতিনিধিদের সঙ্গে পুলিশের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। ফরিদপুর পুলিশ সুপার মো. আলিমুজ্জামানের নির্দেশে গতকাল বুধবার বেলা ১১টায় সালথা উপজেলা পরিষদ হলরুমে এ মতবিনিময় সভার আয়োজন করেন থানা পুলিশ।
সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসিকুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ফরিদপুর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও নগরকান্দা সালথা পুলিশের সার্কেল মো. সুমিনুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসিব সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক উজ্জামান মিয়া। মতবিনিময় সভায় সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সুমিনুর রহমান লিখিত বক্তব্যে জানান, পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের প্রত্যক্ষ নির্দেশনা ও তত্ত্বাবধানে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচনে নতুন নিয়ম ও পদ্ধতির প্রবর্তন করা হয়েছে।
এতে সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চূড়ান্ত হবে। এই সাতটি ধাপ হলো, প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ।
তিনি আরো জানান, কোন দালাল কিংবা প্রতারক চক্র যাতে চাকরি প্রার্থীদের কাছ থেকে প্রতারণা করে চাকরি পাইয়ে দেয়ার নাম করে টাকা পয়সা হাতিয়ে নিতে না পারে সেজন্য ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জোমানের নেতৃত্বে জেলা পুলিশ কঠোর মনিটরিং করবে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দালাল প্রতারক কিংবা অসদুপায় অবলম্বনকারী চক্রের বিরুদ্ধে তথ্য সংগ্রহ করে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মতবিনিময় সভায় ১৩ মিনিটের একটি ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে নিয়োগ পরীক্ষার সাতটি ধাপ দেখানো হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *