সালাহ-সাদিওর গোলে লিভারপুলের দারুণ জয়

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: উয়েফা চ্যাম্পিয়নস লিগের (ইউসিএল) শেষ ষোলোর প্রথম লেগের খেলায় জার্মান ক্লাব আরবি লাইপজিগের বিপক্ষে দারুণ জয় পেয়েছে ইংলিশ ক্লাব লিভারপুল। মোহাম্মদ সালাহ-সাদিও মানের গোলে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে অল রেডরা। এই জয়ের মধ্য দিয়ে কোয়ার্টার ফাইনালের পথে একধাপ এগিয়ে গেলো ইয়ের্গুন ক্লপের শিষ্যরা।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় বুদাপেস্টের পুসকাস  অ্যারেনায় মুখোমুখি লড়াইয়ে নামে লাইপজিগ-লিভারপুল। খেলাটি হওয়ার কথা ছিল লাইপজিগের মাঠেই। কিন্তু ইংল্যান্ডে করোনাভাইরাস আবার ছড়িয়ে পড়ায় লিভারপুলের জার্মানি ভ্রমণে নিষেধাজ্ঞা ছিল। এ জন্য নিরপেক্ষ ভেন্যু পুসকাস অ্যারেনায় মুখোমুখি হয় ২দল।

বিরতি থেকে ফেরার পর শুরুর দিকে লাইপিজগ আক্রমণ করে। লিভারপুলকে বাঁচিয়ে দেন গোলরক্ষক অ্যালিসন বেকার। ম্যাচের ৫৩ মিনিটে অধরা গোলের দেখা পায় লিভারপুল। মার্সেল সাবিতজারের সহায়তায় দারুণ দক্ষতায় লাইপিজগের জালে বল জড়াতে ভুল করেননি সালাহ। এই নিয়ে চলতি মৌসুমে  লিভারপুলের হয়ে ২৪ গোল আসে সালাহর পা থেকে। ৩০ গোল নিয়ে তার ওপরে আছেন বায়ার্ন মিউনিখে রবার্ট লেভানডভস্কি।

এই মিসরীয়র আক্রমণ সামলে ওঠার আগেই দ্বিতীয়বারের মতো লাইপজিগের জালে বল জড়ায় লিভারপুল। ৫৮ মিনিটে কার্টিস জোন্স থেকে বল পেয়ে দারুণভাবে গোল করেন মানে। এরপর শেষ বাঁশি বাজা পর্যন্ত কয়েকবার আক্রমণ হলেও গোল পায়নি কোনো দলই। লিভারপুল মাঠ ছাড়ে ২-০ গোলের ব্যবধানে জয় নিয়ে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *