সাড়া দিচ্ছেন না সৌমিত্র

বিনোদন

বিনোদন ডেস্ক : সৌমিত্র চট্টোপাধ্যায় চলতি সপ্তাহের শুরুতে শরীর বেশ খানিকটা বিপদ কাটিয়ে উঠেছিল। তবে শুক্রবার থেকে স্নায়ুর সমস্যা খানিকটা বাড়ে। কলকাতার বর্ষিয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। গত ৭২ ঘণ্টায় তার আচ্ছন্ন ভাব কাটেনি বলেই জানিয়েছেন তার চিকিৎসক দলের নেতৃত্বের দায়িত্বে থাকা অরিন্দম কর। গত ৬ অক্টোবর থেকে বেলভিউয়ে হাসপাতালে ভর্তি হোন সৌমিত্র চট্টোপাধ্যায়। ৯ অক্টোবর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইটিইউতে নেওয়া হয়।

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অরিন্দম জানান গত ৭২ ঘণ্টায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের আচ্ছন্ন অবস্থা বেড়েছে। বিষয়টা কোন পথে চলেছে তা নিশ্চিত নয়। আমরা টেস্টের রিপোর্টগুলি পেয়েছি। আমাদের অনুমান, কোভিডের ফলে এনসেফেলোপ্যাথির জেরেই এমনটা হচ্ছে।’

চিকিৎসক আরও জানান, রিপোর্টে স্পষ্ট এ অভিনেতার কোভিড এনসেফালোপ্যাথি ক্রমশ বাড়ছে। স্টেরয়েড প্রয়োগ ও অন্যান্য প্রচেষ্টাতেও এই মুহূর্তে চিকিৎসায় কোনও সাড়া দিচ্ছেন না তিনি। তার ফুসফুস ও রক্তচাপ ঠিক থাকলেও প্লাটিলেট কমে গিয়েছে। রক্তে বেড়েছে ইউরিয়া ও সোডিয়ামের মাত্রা।

আগেই জানা গিয়েছিল, সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিৎসার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন স্নায়ুরোগ বিশেষজ্ঞদের পরামর্শ নিতে চলেছেন বেলভিউয়ের চিকিৎসকেরা। ভিডিও কলিংয়ের মাধ্যমেই পরামর্শ নেওয়া হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *