সিএমএইচে ভর্তি কবি হেলাল হাফিজ

শিক্ষাঙ্গন

ডেস্ক রিপোর্ট : শারীরিক অসুস্থতার কারণে জনপ্রিয় কবি হেলাল হাফিজকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়েছে। মঙ্গলবার (১৭ আগস্ট) তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কবি হেলাল হাফিজের শারীরিক অবস্থা বর্তমানে স্থিতিশীল। আগামীকাল তার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

এর আগে গত ৮ আগস্ট টেলিফোনে নিজের শারীরিক অবস্থার বিষয়ে সঙ্গে আলাপকালে কবি হেলাল হাফিজ বলেন, বয়স হয়েছে। শরীরে মধ্যে নানান রোগ বাসা বেঁধেছ। মাঝে-মাঝেই শারীরিক সমস্যা দেখা দেয়। গত কয়েকদিন ধরে জ্বর আসায় কিছুটা ভয়ে ছিলাম। পরে করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় এখন মানসিক প্রশান্তিতে আছি।

রাজধানীর একটি হোটেলে নিজের বসবাসের কথা জানিয়ে হেলাল হাফিজ বলেছিলেন, একা থাকি। নিজের সবকিছু নিজেকেই করতে হয়। বয়সের কারণে এখন চলাফেরা করতেও কষ্ট হয়।

কিডনির, ডায়াবেটিস ও নিউরোলজিক্যাল সমস্যা রয়েছে উল্লেখ করে কবি আরও বলেছিলেন, এগুলোর জন্য হাসপাতালে ভর্তিও হওয়া লাগতে পারে। এখন কোভিডের সময় হাসপাতালে যেতেও ভয় লাগে। চিকিৎসকরাও নিষেধ করে। তারপরও হাসপাতালে যোগাযোগ করছি, দেখি কবে ভর্তি হওয়া লাগে।

১৯৪৮ সালের ৭ অক্টোবর নেত্রকোনায় জন্ম গ্রহণ করেন হেলাল হাফিজ। তার প্রথম কবিতার বই ‘যে জলে আগুন জ্বলে’। কবিতার জন্য ২০১৩ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন এই জনপ্রিয় কবি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *