সিটি ব্যাংক ও বাংলা ট্র্যাকের মধ্যে আইআরএস ডেরিভেটিভ চুক্তি

অর্থ-বাণিজ্য কর্পোরেট কর্ণার

অর্থনৈতিক ডেস্ক : বাংলা ট্র্যাক গ্রুপের সহপ্রতিষ্ঠান বাংলা ট্র্যাক পাওয়ার ইউনিট-১ লিমিটেডের সঙ্গে সম্প্রতি ইন্টারেস্ট রেট সোয়াপ (আইআরএস) চুক্তি স্বাক্ষর করেছে সিটি ব্যাংক, যা ইউএস ডলারের ইন্টারেস্ট রেট পরিবর্তনের কারণে সৃষ্ট ঝুঁকি নিয়ন্ত্রণে রাখবে।
বাংলা ট্র্যাক পাওয়ার ইউনিট-১ লিমিটেডের নেওয়া ২১.৪৩ মিলিয়ন ডলার ঋণের ওপর প্রদেয় ইন্টারেস্ট রেটের বিষয়ে সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। আইআরএস হলো একটি ওভার দ্য কাউন্টার (ওটিসি) ডেরিভেটিভ চুক্তি, যেখানে দুটি পক্ষ একটি নির্ধারিত সময়ে নির্দিষ্ট নোশন হিসাবে পর্যায়ক্রমে বিভিন্ন ধরনের ইন্টারেস্ট রেট (স্থির এবং ফ্লোটিং) অদলবদল করে। এই চুক্তির মাধ্যমে সিটি ব্যাংক আইআরএসের মতো একটি প্রতিষ্ঠিত ডেরিভেটিভ মাধ্যমে প্রবেশ করল। সিটি ব্যাংক দেশের মুদ্রা বাজার এবং ডেরিভেটিভস বাজারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে এবং সবসময়ই তার গ্রাহকদের কাস্টমাইজড সমাধান প্রদান করে আসছে।
সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ এবং বাংলা ট্র্যাকের গ্রুপ সিইও এম জাহাঙ্গীর আলম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এসময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *