সিনিয়রদের ছাড়াই ভারতীয় দল ঘোষণা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: এই মাসেই বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগারদের সঙ্গে লড়বে তারা। এরপর দেশে ফিরে বিশ্রামের তেমন সময় পাবে না। জুলাইয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে দ্বীপ দেশটিতে যাবে ভারতীয় দল। আর সেই দলে অবশ্য থাকছেন না বিরাট কোহলি, রোহিত শর্মার মতো প্রথম সারির ক্রিকেটাররা। দ্বিতীয় সারির দল নিয়েই শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত- সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি জানিয়ে দিলেন, ‘জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুটি সিরিজের পরিকল্পনা করেছি আমরা। ওখানে টি-টোয়েন্টি আর ওয়ানডের সিরিজ হবে। সাদা বলের ক্রিকেটাররা শ্রীলঙ্কায় যাবে। পুরো আলাদা দল গঠন করা হবে।’ জানা শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি আর তিনটি একদিনের ম্যাচ খেলবে ভারত।

ওই সময়টাতে কোহলিরা অবশ্য ইংল্যান্ডে থাকবেন। এ কারণে কোহলি-রোহিতদের মতো সিনিয়ররা থাকবেন না দলে। এক্ষেত্রে শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, যুজবেন্দ্র চাহাল থাকতে পারেন ভারতীয় দলে। রাহুল তেওয়াটিয়া, চেতন সাকারিয়া, দেবদত্ত পাড়িক্কল, শ্রেয়াস আইয়ারের মতো তরুণ ক্রিকেটাররাও থাকতে পারেন দলে।

২২ জুন নিউজিল্যান্ডের সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হবে। এরপর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু ৪ আগস্ট। সেই সময়ে কড়া কোয়ারেন্টাইন নিয়মের জন্য ভারতে ফিরতে পারবেন না কোহলিরা। এ কারণে তারা থেকে যাবেন ইংল্যান্ডেই। এ কারণেই তাদের ছাড়া লঙ্কানদের সঙ্গে লড়বে ভারত।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *