সিরাজগঞ্জ-৬ উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

জাতীয় রাজনীতি সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (০২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে অধিকাংশ কেন্দ্রে সকাল থেকেই ভোটারদের সরব উপস্থিতি দেখা যাচ্ছে।

উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মেরিনা জাহান কবিতা, লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির মোক্তার হোসেন ও মোটরগাড়ি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অ্যাডভোকেট হুমায়ুন ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে শাহজাদপুর উপজেলার চর নবীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করেছেন সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম।

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে রিটানিং অফিসার ও রাজশাহী বিভাগীয় নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, করোনা আক্রান্ত হয়ে সরকার দলীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে আসনটি শূন্য হয়। সে আসনে আজ ভোটগ্রহণ হচ্ছে। এতে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনের ১৬০টি ভোটকেন্দ্রেই প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

২ লাখ ৫ হাজার ৪৩৭ জন নারী ভোটারসহ মোট ৪ লাখ ২০ হাজার ৭৮০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন জানিয়ে তিনি বলেন, অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে নিয়োগ করা পুলিশ ও আনসার ছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি, র‌্যাব ও পুলিশের ১৬টি মোবাইল টিম ও আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর এই আসনের আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তারপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *