https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Siria.jpg

সিরিয়ায় ইহুদিবাদী ইসরাইলি হামলা, নিহত ১৬

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার উত্তরাঞ্চলে ইরাকি সীমান্তের কাছে ইসরাইলি সেনারা আবারও বিমান হামলা চালায়। এতে সাত সিরীয় ও ১৬ মিত্রযোদ্ধা নিহত হয়েছে। ২০১৮ সালের পরে সিরিয়ায় এটিই ইসরাইলের সবচেয়ে প্রাণঘাতী হামলা।

সানা জানিয়েছে, দেইর আজ-জাওর এবং আল-বুকামাল শহরে এই হামলা চালানো হয়। সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, রাত ঠিক ১টা ১০ মিনিটে ইহুদিবাদী ইসরাইল আজ-জাওর এবং আল-বুকামাল শহরে ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালায়। আগ্রাসনের ক্ষয়ক্ষতির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ইহুদিবাদী ইসরাইল এর আগে যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার বেশিরভাগই সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করেছে। গত বুধবারও ইসরাইল সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তবে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে সেসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করা হয়।

ইসরাইল গত কয়েক বছর ধরে প্রায় নিয়মিতভাবে সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালিয়ে আসছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের চূড়ান্ত পতন মেনে নিতে পারছে না তেলআবিব। ফলে সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা রাখার জন্য এসব হামলা চালাচ্ছে। অবশ্য হামলা সম্পর্কে ইসরাইল একেবারেই কোন কথা বলছে না।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *