সিলেটে আবারও লন্ডনের ফ্লাইট

সারাবাংলা

সিলেট ব্যুরো : যুক্তরাজ্যে নতুন করোনাভাইরাসের প্রকোপের মধ্যে ফের লন্ডন থেকে ৪৮ যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করলো বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ। যাদের মধ্যে ৪২ জনই সিলেটের। সোমবার দুপুর ১২টা ২৫ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানের এই ফ্লাইটটি। এর পরই তাদেরকে নগরীর দরগা গেইটস্থ হোটেল হলি গেইটে নেয়া হয়। সেখানেই তারা ১৪দিন প্রতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন। ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিমান অবতরণের বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার ১২ টা ২৫ মিনিটের দিকে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি অবতরণ করে। এই ফ্লাইটে আসা ৪৮ যাত্রীর মধ্যে ৪২ জনই সিলেটের। তাদের মধ্যে একজন শিশু রয়েছে। বিমানবন্দরের ৪২ন যাত্রী নামার পরপরই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিসবাহ উদ্দিনের উপস্থিতিতে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয় বিমানবন্দরের ভেতরের আনুষ্ঠানিকতা। বর্তমানে তাদের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে। এই প্রথম নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গেলেন লন্ডন ফেরতরা। অ্যাসোসিয়েশন অব ট্রাভেলস এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট-অঞ্চলের সাবেক সভাপতি আব্দুল জব্বার জলিল জানান, ইমিগ্রেশন ও প্রয়োজনীয় চেক আপশেষে যাত্রীদের বিআরটিসি বাসযোগে দরগাগেইটস্থ হোটেল হলিগেইটে তাদের পাঠানো হয়। সেখানে তারা ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকবেন।

সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কভিড-১৯) শামমা লাবিবা অর্ণব বলেন, নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনার পর আজই প্রথম ফ্লাইট সিলেটে এসেছে। যাত্রীরা যাতে হোটেলের বাইরে না যেতে পারেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন তা তদারকি করতে হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের তিনটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *